নিজস্ব প্রতিনিধি: করোনা (COVID-19) বিধ্বস্ত ব্রাজিলেই হচ্ছে কোপা আমেরিকা (Copa America 2021)! জানিয়ে দিল সেদেশের সুপ্রিম কোর্ট। গত সপ্তাহে জানা গিয়েছিল যে, আয়োজক ব্রাজিলই নাকি কোপা থেকে নাম প্রত্যাহার করে নেবে। কিন্তু ক্যাসেমিরো অ্যান্ড কোং কোপা খেলছে। লাতিন আমেরিকার শ্রেষ্ঠ ফুটবল প্রতিযোগিতার জন্য দলও বেছে নিয়েছেন তিতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনার ধাক্কায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলির তালিকায় একে আমেরিকা, দুয়ে ভারত ও তিনে ব্রাজিল। এই মুহূর্তে ব্রাজিলে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭২ লক্ষ ১৫ হাজার ১৫৯ জন। মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮২ হাজার ১৩৫। ব্রাজিলের একাধিক শহরের মেয়র কোপা আয়োজনের তীব্র বিরোধিতা করেছিলেন। এছাড়াও সাধারণ মানুষও এর কোপার বিপক্ষেই ছিলেন। ব্রাজিলে কোপা আমেরিকা বন্ধ করতে চেয়ে যে দু'টি মামলাও দায়ের হয়েছিল শীর্ষ আদালতে, কিন্তু তা খারিজ করে দেওয়া হয়েছে। ১১জন বিচারকই কোপা আয়োজনের রায় দিয়েছেন। তাঁরা জানিয়েছেন কড়া নিরাপত্তাবিধি মেনেই কোপার আয়োজন করতে হবে। 


আরও পড়ুন: UEFA EURO 2020: শুরু হচ্ছে ফুটবল ফিয়েস্তা, রইল টুর্নামেন্টের সম্পূর্ণ সূচি, জেনে নিন ভারতীয় সময়ে কখন কখন খেলা


ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বোলসোনারো প্রথম থেকেই বলে এসেছেন যে তাঁর দেশেই অনুষ্ঠিত হবে ২৮টি ম্যাচ। যে চারটি শহরে কোপার আয়োজন হবে সেই শহরের শহরগুলির গভর্নররাও বোলসোনারোকে সায় দিয়েছেন। আদালত বলছে যে, কোনও প্রদেশ কোপার আয়োজন না করতে চাইলে করতেই পারে। কিন্তু তারা প্রতিযোগিতা বন্ধ করতে পারে না। এই রায় প্রকাশ্যে আসার পরেই ব্রাজিলের সাধারণ মানুষ ক্ষোভে ফুঁসছেন।


অন্যদিকে ২০২২ কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ব্রাজিল অশ্বমেধের ঘোড়ার মতো ঘুটেছে। ছয় ম্যাচের মধ্যে ছ'টাই জিতেছে নেইমাররা। বোঝাই যাচ্ছে গতবারের কোপা চ্যাম্পিয়ন ব্রাজিল এবারও সেরাটা উজাড় করে দেবে টুর্নামেন্টে। দেখে নেওয়া যাক এবার ব্রাজিলের কোপার স্কোয়াড কেমন হলো!



গোলকিপার: এলিসন (Alisson), এডারসন (Ederson) ও ওয়েভার্টন (Weverton) 


ডিফেন্ডার: এমরাসন (Emerson), ড্যানিলো (Danilo) আলেক্স সান্দ্রো (Alex Sandro) রেহান লোডি (Renan Lodi), ফেলিপ (Felipe)  Éder Militão মারকুইনহোস (Marquinhos) ও থিয়াগো সিলভা (Thiago Silva)


মিডফিল্ডার: ক্যাসেমিরো (Casemiro), ডগলাস লুইস (Douglas Luiz), এভার্টন রিবিয়েরো (Everton Ribeiro), ফাবিনহো (Fabinho), ফ্রেড (Fred) ও লুকাস পাকুয়েতা (Lucas Paquetá)


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)