জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বয়সের ভারে তিনি নাকি ন্যুব্জ। চেহারাতেও তার ছাপ পড়তে শুরু করেছে। তবু দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন নিজের ক্ষমতায়। মাঝেমধ্যে চোটের পিছিয়ে পড়া, তিনি লিওনেল মেসি। সব মিলিয়ে ব্যক্তিগতভাবে লিওনেল মেসি যে নিজের সেরা সময় পেছনে ফেলে এসেছেন, এটা বলাই যায়। এত কিছু সত্ত্বেও যে কোনও ম্যাচের আগে তাকে নিয়ে আলাদা করে ছক কষতে হয় প্রতিপক্ষকে। কোপায় এখনও অপরাজিত আর্জেন্টিনা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Kolkata Knight Riders: গুরু জিজি ভারত সামলাবেন, নাইটদের নতুন কোচ কি এই দুরন্ত অলরাউন্ডার!


শুরু থেকে ক্লাব কেরিয়ারটা দুর্দান্ত হলেও দীর্ঘ ১৬ বছর ট্রফি খরায় কেটেছিল মেসির আন্তর্জাতিক ফুটবল। ফের একবার কোপা আমেরিকা জেতার সুযোগ তাদের কাছে। যদিও ফাইনালে যে কলম্বিয়া কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে, সে কথা বলাই বাহুল্য। ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া। যারা টানা ২৮ ম্যাচ ধরে অপরাজিত। তবে দারুণ ছন্দে থাকার পরও কলম্বিয়ার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবেন মেসিই। 


তবে আর্জেন্টিনাকে উল্টো হুমকি দিলেন কলম্বিয়ার প্রাক্তন স্ট্রাইকার আদোলফ ট্রেন ভ্যালেন্সিয়া। ভ্যালেন্সিয়া বলেন, ‘আমরা জানি, আর্জেন্টিনা ভীষণ কঠিন প্রতিপক্ষ। কারণ, তারা বিশ্বকাপ ও কোপা আমেরিকার চ্যাম্পিয়ন। কিন্তু আমাদের দলের ফুটবলাররা আত্মবিশ্বাসী তাদের হারানোর ব্যাপারে। মেসি আর আগের মেসি নেই; যাকে আমরা বার্সেলোনাতে দেখে অভ্যস্ত। একাই ছয়-সাত খেলোয়াড়কে টপকে যেতে পারত। তবে এখন সে তার শক্তি হারিয়েছে।'


খানিকটা আত্মবিশ্বাসে ভর করেই এই ফুটবলারের দাবি, ‘কলম্বিয়ার তরুণ খেলোয়াড়দের জানা উচিত যে মেসি আর আগের মেসি নন। ডি মারিয়াও সেই খেলোয়াড় নন, ২৩, ২৪, ২৬ বা ২৭ বছর বয়সে যেমনটা ছিলেন। এটা আমাদের জন্য সুযোগ, যা আমাদের নেওয়ার চেষ্টা করতে হবে। যে কেউ এখন মেসিকে মার্ক করে রাখতে পারে।’ এদিকে ফাইনাল ম্যাচে কলম্বিয়াকে হালকাভাবে নিচ্ছেন না আর্জেন্টাইন তারকা। 


আর্জেন্টিনার অধিনায়ক বলেন, ‘আমি শান্ত। বরাবরের মতোই ফাইনালের অপেক্ষা করছি। আগের থেকে এখন অনেক শান্ত হয়েছি। আগের অভিজ্ঞতা থেকে অনেক কিছু শিখেছি। এখন বিভিন্ন জিনিস উপভোগ করি। প্রত্যেকটা মুহূর্ত খুব ভালোভাবে কাটানোর চেষ্টা করি। সময়টা নষ্ট করি না। যে কোনও ম্যাচের আগে পুরোপুরি মনোযোগ সে দিকেই দেওয়ার চেষ্টা করি।’



আরও পড়ুন, Hardik Pandya: নাতাশা আউট, 'ভাবি ২' ইন! হার্দিকের জীবনে নতুন রহস্যময়ী ঘিরে তোলপাড়...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)