নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসের আতঙ্ক গ্রাস করছে ক্রীড়াজগতকে। করোনার জেরে ভেস্তে যাচ্ছে কিংবা পিছিয়ে যাচ্ছে একাধিক টুর্নামেন্ট। সেই তালিকায় রয়েছে ২০২০ সালের টোকিও অলিম্পিক্স। করোনা ভাইরাসের জেরে এবছর অগাস্ট মাসে নাও হতে পারে 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ'!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


নভেল করোনার জেরে বাতিল হতে পারে টোকিও অলিম্পিক! ক্রীড়ামহলে উত্‍কণ্ঠা বাড়িয়েছিলেন আন্তর্জাতিক অলিম্পিক কাউন্সিলের সবচেয়ে পুরনো সদস্য ডিক পাউন্ড। টোকিওতে ২৪ জুলাই থেকে অলিম্পিক এবং ২৫ জুলাই থেকে প্যারাঅলিম্পিক শুরু হওয়ার কথা। কিন্তু করোনা ভাইরাসের জেরে জাপানে যা পরিস্থিতি তাতে আশঙ্কা দানা বাঁধে যে এ বছর গ্রেটেস্ট শো অন আর্থ অর্থাত্ অলিম্পিক বাতিল হতে পারে।



এদিকে জাপানের এক কেন্দ্রীয় মন্ত্রী জানান, করোনা ভাইরাসের জেরে এবছর অগাস্ট মাসে নাও হতে পারে অলিম্পিক্স। তাঁর দাবি, আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে চুক্তি অনুযায়ী অলিম্পিক্স পিছিয়ে দেওয়ার অধিকার রয়েছে জাপানের। অগাস্টে না হলে বছরের শেষে অলিম্পিক্সের আয়োজন করা যেতে পারে বলে জাপান সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। অবশ্য জাপান সরকার আপ্রাণ চেষ্টা করছে যাতে নির্ধারিত সূচি মেনেই অলিম্পিক্সের আয়োজন করা যায়।


 


আরও পড়ুন - করোনাভাইরাস আতঙ্ক ক্রিকেটে! শ্রীলঙ্কা সফরে হ্যান্ডশেক করবেন না রুটরা