নিজস্ব প্রতিবেদন:  ২০০৮ সালে বেজিং অলিম্পিকে ১০০ মিটার দৌড়ের ফাইনালের কথা মনে আছে! মাত্র ৯.৬৯ সেকেন্ডে সেদিন ১০০ মিটার অতিক্রম করেছিলেন জ্যামাইকান স্প্রিন্টার উসেইন বোল্ট। অলিম্পিক এবং বিশ্বরেকর্ড গড়েছিলেন বিদ্যুৎ মানব। সেদিন উসেইন বোল্ট যখন ফিনিশিং লাইন স্পর্শ করেন তখন তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীর সঙ্গে তার ব্যবধান ছিল বেশ কয়েক হাত। এক যুগ পর সেই ছবি আবার আলোচনায় উঠে এল করোনার সৌজন্যে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


বিশ্বজুড়ে এখন ত্রাসের নাম করোনা। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। চিন, ইতালি, স্পেন, আমেরিকায় মৃত্যুমিছিল! বিশ্বের বেশিরভাগ দেশেই চলছে লকডাউন। কোয়ারেন্টাইনে বাঁচার উপায় খুঁজছেন আতঙ্কিত মানুষরা।



করোনা সংক্রমণ রুখতে সেল্ফ আইসোলেশন, সোশ্যাল ডিসটেনসিং এই শব্দগুলো এখন বিশ্বের প্রায় অধিকাংশ মানুষের মনে গেঁথে গিয়েছে। সেই সোশ্যাল ডিসটেনসিং-এর ছবি তুলে ধরলেন খোদ উসেইন বোল্ট। আর তা বোঝাতে ২০০৮ সালে বেজিং অলিম্পিকে বার্ড নেস্ট স্টেডিয়ামে ১০০ মিটার দৌড়ের ফিনিশিং লাইন এর ছবি পোস্ট করলেন উসেইন বোল্ট। সেদিন ফিনিশিং লাইন টাচ করার সময় বাকি অ্যাথলিটরা  অনেকটাই পিছনে পড়েছিলেন। সামাজিক দূরত্ব বজায় রেখেই করোনার বিরুদ্ধে লড়াই করে জিততে হবে সেই বার্তাই যেন দিতে চেয়েছেন উসেইন বোল্ট।


 


আরও পড়ুন - অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইডেনে ঐতিহাসিক টেস্ট জয়ের স্মৃতিচারণায় সৌরভ