নিজস্ব প্রতিবেদন: এক দিন আগেই জুভেন্তাসের (Juventus) জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ১০০ গোল করার নজির করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। তিনিই বিশ্বের প্রথম ফুটবলার যিনি তিনটি ভিন্ন দেশে খেলে গোলের সেঞ্চুরি করার বিরল রেকর্ড করলেন। কিন্তু এসব পরিসংখ্যানগত ক্যারিশ্মাকে ছাপিয়ে যাচ্ছে রোনাল্ডোর সঙ্গে জুভেন্তাসের সাম্প্রতিক সম্পর্কের রসায়ন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আন্তর্জাতিক ফুটবল মহলে এখন একটাই খবর। জুভেন্তাসে একঘরে হয়ে যাওয়া সিআর সেভেন নাকি এবার ইতালি ছাড়ছেন। আর সাদা-কালো জার্সি গায়ে রাখতে চান না তিনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ৬ বছর খেলে মহাতারকা হয়ে ওঠা রোনাল্ডো রিয়াল মাদ্রিদে ৯ বছর কাটিয়ে হয়ে ওঠেন কিংবদন্তি। ২০১৮ সালে পর্তুগিজ জাদুকর স্পেন ছেড়ে চলে আসেন ইতালিতে। টানা তিন মরসুম ইতালি সেরার ট্রফি হাতে তুলে রোনাল্ডো এখন চাইছেন ছুটি!


আরও পড়ুন: CR7 কে ঘিরে ক্লাবে অসন্তোষ, জুভেন্তাস ছাড়বেন তারকা?


কোথায় যেতে পারেন রোনাল্ডো? প্যারিস সাঁ জাঁ তাঁকে চায়, ওল্ড ট্র্যাফোর্ডও তাঁকে স্বাগত জানাতে প্রস্তুত আছে। তবে এসবরে মাঝেই রোনাল্ডোর মা ডলোরেস আভেইরোর মন্তব্য অন্য জল্পনা উসকে দিল। রোনাল্ডোর মা চাইছেন, এবার ছেলে ফিরুক নিজের দেশে, শৈশবের ক্লাব স্পোর্টিং সিপি-তে। এই ক্লাব থেকেই রোনাল্ডোর সিনিয়র কেরিয়ার শুরু হয়েছিল। গত মঙ্গলবার ১৯ বছর পর পর্তুগালের ঘরোয়া লিগ খেতাব জিতেছে স্পোর্টিং। ২০০২ থেকে এই খেতাব ঘোরাফেরা করতো পোর্তো এবং বেনফিকার মধ্যে। ট্রফি জয়ের উচ্ছ্বাস প্রকাশ করতে বেশ কিছু সমর্থক রোনাল্ডোর বাড়ির সামনে এসেছিলেন। তাঁরা রোনাল্ডোর মাকে অনুরোধ করেন, তাঁর ছেলে যেন ছোটবেলার ক্লাবে ফিরে আসে। ডলোরেস সমর্থকদের আশ্বস্ত করে বলেন, “রোনাল্ডোর সঙ্গে আমি নিজে কথা বলব। চেষ্টা করব যাতে সামনের বছর ওকে আলভালাদে-তে (স্পোর্টিংয়ের স্টেডিয়ামের নাম) দেখা যায়।”