নিজস্ব প্রতিবেদন : কমনওয়েলথ গেমসের তৃতীয় দিনে ভারোত্তলনেই ভারতকে তৃতীয় সোনা এলে দিলেন সতীশ শিবলিঙ্গম। মীরাবাঈ চানু, সঞ্জিতা চানুর পর পুরুষদের ৭৭ কেজি বিভাগে সোনা জিতলেন ২৫ বছর বয়সী সতীশ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জাতীয় গেমস চলাকালীন থাই মাসেলে যে চোট পেয়েছিলেন সতীশ শনিবার গেমসে সেই চোট খানিকটা হলেও ভুগিয়েছে তাঁকে। স্ন্যাচে ১১৪ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ১৭৩ কেজি ভার তোলেন সতীশ। স্ন্যাচ এবং জার্ক মিলিয়ে মোট ৩১৭ কেজি তুলে সোনা জিতে নেন তিনি। সতীশের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই চলে ইংল্যান্ডের জ্যাক অলিভার এবং অস্ট্রেলিয়ার ফ্র্যাঙ্কোইস ইতোন্দির। জ্যাক এবং ফ্র্যাঙ্কোইস দু'জনেই স্ন্যাচে সতীশের থেকে বেশি ভার তোলেন। কিন্তু ক্লিন অ্যান্ড জার্কে বাজিমাত্ করে দেন তামিলনাডুর ভারোত্তলক।



শনিবার সোনা জিতে সতীশ জানান, "জাতীয় গেমসে ক্লিন অ্যান্ড জার্কে ১৯৪ কেজি তুলতে গিয়ে থাই মাসেলে বড় চোট পেয়েছিলাম। আমার তো গেমসে পদক জেতার কোনও সম্ভাবনাই ছিল না। কোয়াড্রিসপস পেশির চোট বড় বেশি ভোগাচ্ছিল। আমার ফিটনেস পুরোপুরি ছিল না। তাও চ্যালেঞ্জ নিয়েই নেমেছিলাম। শেষ পর্যন্ত সোনা জিতে দারুন লাগছে।" ২০১৪ সালে গ্লাসগো কমনওয়েলথ গেমসে মোট ৩২৮ কেজি ভার তুলে সোনা জিতেছিলেন এই সতীশ শিবলিঙ্গম।


আরও পড়ুন- কমনওয়েলথ গেমসে ভারতের দ্বিতীয় সোনা আনলেন সঞ্জিতা চানু