নিজস্ব প্রতিবেদন : চমকে যাওয়ার মতো কিছুই নেই হয়তো। তবুও ক্রিকেটভক্তদের এমন খবর শুনলে মন খারাপ হয় বৈকি! ডেল স্টেইনের মতো পেসার আইপিএলে দল পাননি। ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর, ইউসুফ পাঠানের মতো হার্ড হিটারকে দলে নিতে আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পুজারাও প্রথম দফায় দল পেলেন না। ভারতীয় পেসার মোহিত শর্মাও এবার দল পেলেন না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতবার ক্রিস গেইলের মতো তারকা ব্যাটসম্যান নিলামের প্রথম দফায় দল পাননি। এমন খবর চমকে দিয়েছিল ক্রিকেট সমর্থকদের। তবে ক্রিকেট বিশারদরা বলেছিলেন, আইপিএলের ধরণ এখন আগের থেকে অনেকটাই বদলে গিয়েছে। প্রথম বল থেকেই বাউন্ডারি ওভার বাউন্ডারি মারার চেষ্টা করা ব্যাটসম্যানের এখন আর সেভাবে দর ওঠে না। বরং ম্যাচ ফিনিশার খোঁজে যে কোনও ফ্র্যাঞ্চাইজি। তা ছাড়া অলরাউন্ডারদের দলে নেওয়ার ব্যাপারেও ঝোঁক বেড়েছে আগের থেকে বেশি।


আরও পড়ুন- আইপিএলে এবার ফুটবলের মতো নিয়ম, ধার নেওয়া যাবে ক্রিকেটার


বাংলাদেশের মুশফিকুর রহিম দল পেলেন না। হেনরিচ ক্লাসন, নমন ওঝা, কুশল পেরেরার মতো ক্রিকেটারদের নিতেও কেউ আগ্রহ দেখায়নি। ক্রিকেট সঞ্চালিকা মায়ান্তি লাঙ্গারের বর স্টুয়ার্ট বিনি দল পাননি। এছাড়া কিউয়ি পেসার টিম সাউদি, কিউয়ি স্পিনার ইশ সোদি, অজি স্পিনার অ্যাডাম জাম্পা অবিক্রিত রয়েছেন। ২০১১ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য পীযূশ চাওলাকে ছয় কোটি ৭৫ লাখ টাকায় দলে নিয়েছে চেন্নাই। কেকেআর রিলিজ করা চাওলার বেস প্রাইজ ছিল এক কোটি টাকা। ওয়েস্ট ইন্ডিজের শেল্ডন কটরেলকে দলে নিল পাঞ্জাব। কটরেল উইকেট পেলে স্যালুট করে সেলিব্রেশন করার জন্য বেশ জনপ্রিয়। সাড়ে আট কোটি টাকা দর পেলেন তিনি। ভারতীয় পেসার জয়দেব উনাদকার রাজস্থানে। অস্ট্রেলিয়ার পেসার নাথান কুল্টার নাইলকে আট কোটি টাকায় দলে নিল মুম্বই। অজি কিপার অ্যালেক্স কেরিকে দলে নিয়েছে দিল্লি। ক্রিস মরিস দশ কোটি টাকায় গেলেন বিরাট কোহলির বেঙ্গালুরুতে। স্যাম কুরানকে নিল চেন্নাই।