নিজস্ব প্রতিবেদন: ২০১৫ সালের বিশ্বকাপের সেমি ফাইনালে নিউ জিল্যান্ডের কাছে হারের পর ভেঙে পড়েছিল গোটা দক্ষিণ আফ্রিকা শিবির। মাঠেই কেঁদে ফেলেছিলেন প্রোটিয়া ক্রিকেটাররা। ক্রিকেটের বড় মঞ্চে চোকার্স তকমা দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে আঠার মতো সেঁটে রয়েছে। কিন্তু ২০১৫ বিশ্বকাপের সেমি ফাইনালে হারের পর ক্রমেই হতাশা আর বিষন্নতা গ্রাস করে এবি ডিভিলিয়ার্সকে। আর পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত মাথা চাড়া দেয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


২০১৫ বিশ্বকাপের পরই ক্রমেই একাকীত্বে ভুগতে থাকেন এবিডি। তার দুঃখ কষ্টগুলো সেই সময় কারোর সঙ্গে শেয়ার করতে পারেননি। ক্রমেই অবসাদগ্রস্ত হয়ে পড়েন।  ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাত্কারে এসবই বলেছেন তিনি।  এবিডি বলেন, "বিশ্বকাপের (২০১৫) পরের এক বছর আমার জন্য খুব কঠিন সময় ছিল। ওএই সময় নিজেকে খুব একা লাগত। আর আমি কারোর সঙ্গে এই সব নিয়ে কখনও আলোচনা করিনি সেই সময়, ফলে আরও বেশি করে একা লাগত।"



সঙ্গে ডিভিলিয়ার্স আরও বলেন, "আসলে আমার উচিত্ ছিল ওই সময় বিষয়গুলো নিয়ে সকলের সঙ্গে শেয়ার করা। কিন্তু আমি করিনি। নিজের মধ্যে চেপে রেখে ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছিলাম। আসলে আমি নিজেই নিজেকে আরও বড় সমস্যার দিকে ঠেলে দিয়েছি।" এইভাবে বেশিদিন চলতে পারে না , তাই ২০১৮ সালে হঠাত্ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তটা নিয়ে ফেলেন এবি ডিভিলিয়ার্স।


 


আরও পড়ুন - ২০১১ বিশ্বকাপ ফাইনাল ফিক্সিং তদন্তে সাঙ্গাকারার পর আর এক প্রাক্তন লঙ্কা অধিনায়ককে তলব