জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নিজের লড়াই নিজেকেই লড়তে হয়! কেউ এসে সেটা লড়বে না। এই 'নীতিকথা' বলা হয়তো খুব সহজ, কিন্তু বাস্তবে তা অত্য়ন্ত কঠিন। অন্ধকার থেকে আলোয় ফেরার রাস্তাই খুঁজে পায় না অনেকে। সেখানে এক ক্রিকেটার হাল না ছাড়ার, মন্ত্রে দিক্ষীত হয়ে বুঝিয়েছে 'দ্য় কামব্য়াক ইজ গ্রেটার দ্য়ান দ্য় সেটব্য়াক!' কথা হচ্ছে পাকিস্তানের অভিষেককারী পেসার আমের জামালকে (Aamer Jamal) নিয়ে যিনি টেস্ট অভিষেক করেই পেয়েছেন সাত উইকেট (প্রথম ইনিংসে ছয়)। বছর সাতাশের বোলিং অলরাউন্ডার বলছেন যে, তাঁর ক্রিকেট খেলাটাই ছিল কার্যত স্বপ্নের মতো। নিজের দেশেই বারবার বয়স ভিত্তিক টুর্নামেন্টে তিনি প্রত্য়াখ্য়াত হয়েছেন। এমনকী দেশে ছেড়ে অন্য দেশে ক্রিকেটীয় ভাগ্য় পরখ করেছেন। এখানেই শেষ নয়, অভাবের তাড়নায় চালিয়েছেন ট্যাক্সিও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বিদায়লগ্নে ভয়ংকর বিধ্বংসী ওয়ার্নার, সেঞ্চুরিতে সর্বকালীন রেকর্ড মহারথীর!



অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অসাধারণ পারফরম্য়ান্সের পর, সেভেন ক্রিকেটে সাক্ষাৎকার নিয়েছিল আমেরের। সেখানে তিনি বলেন, ' ক্রিকেট খেলা বন্ধ করার জন্য, অনেকেই আমাকে চাপ দিয়েছিল। বলত আমার কোনও আশা নেই। আমি বললাম না, সবসময় আশা থাকে। সেটার জন্য়ই লড়াই করতে হবে। কঠোর পরিশ্রম করতে হবে। বাকিদের চেয়েও অনেক বেশি খাটতে হবে। আমি পাকিস্তানের হয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলেছি। তবে প্রথম শ্রেণির ক্রিকেটের জন্য় অপেক্ষা করতে হয়েছে চার বছর। আমি ভেবেছিলাম অস্ট্রেলিয়ায় চলে গিয়ে ওখানে কিছু ম্য়াচ খেলি। আমি ঠিক করেছিলাম সাউথ ওয়েলস প্রিমিয়র লিগেই নাম লেখাব। সিডনিতে হকসবারির হয়ে খেলার কথা ভাবি। আমি সেখানে ৪-৫ মাস খেলি। খেলতে খেলতেই শুনি যে, পাকিস্তান অনূর্ধ্ব-২৩ সফর সফর হবে। আমি পাকিস্তানে ফিরে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চেয়েছিলাম। তবে দেশে ফিরে আমি অনূর্ধ্ব-২৩ দলে সুযোগ পাইনি। এরপর আমাদের পরিবারের অবস্থাও তেমন ছিল না। ব্য়াংক থেকে লোন নিয়ে, একটা ট্য়াক্সি ভাড়া করে চালাতাম। অনুশীলনের জন্য় সময় বার করা অত্য়ন্ত কঠিন ছিল। পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন জিইয়ে রাখাও ছিল ভীষণ কঠিন।'
 
তিন ম্য়াচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানএসেছে অস্ট্রেলিয়ায়। গত বৃহস্পতিবার থেকে পারথে শুরু হয়েছে প্রথম টেস্ট। অস্ট্রেলিয়া দুই ইনিংস মিলিয়ে যথাক্রমে ৪৮৭ ও ২৩৩/৫ (ডিক্লেয়ার) করেছে। জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে ২৭১ করেছে। দ্বিতীয় ইনিংসে তারা ৬ উইকেট হারিয়ে ৭৭ রান তুলেছে। পাকিস্তান জয়ের জন্য দরকার ৩৭৩ রান। চলছে চতুর্থ দিনের খেলা। অন্য়দিকে অজিরা প্রথম টেস্ট জয় থেকে আর চার উইকেট দূরে। এই তথ্য প্রতিবেদন লেখার সময় পর্যন্ত।


আরও পড়ুন: WATCH: 'কোনও...'! লজ্জায় লাল হল গাল! কোন নক্ষত্র ক্রিকেটারে চরম তৃপ্ত অভিনেত্রী?



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)