নিজস্ব প্রতিবেদন: টেস্ট সিরিজ জয়ের পর, ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই লজ্জাজনক হার ভারতের। ধরমশালার গ্রিন টপে শ্রীলঙ্কার বোলিংয়ে একেবারে নাকানিচুবানি খেয়েছে ভারতীয় ব্যাটিং। লকমলের আগুন স্পেলের সামনে দাঁড়াতেই পারেনি রোহিত শর্মারা। ধোনির অর্ধশতরান না থাকলে হয়ত কলঙ্কের ইতিহাসে নাম লেখাতে হত এই মুহূর্তে বিশ্বের দুই নম্বরে থাকা ভারতীয় ওডিআই দলকে। ১১২ রানে অলআউট, যেখানে মহেন্দ্র সিং ধোনি একাই ৬৫। রান তারা করতে নেমে ২০ ওভার ৪ বলেই হাতে ৭ উইকেট রেখে জয় শ্রীলঙ্কার। এই লজ্জাজনক হারের পর ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, "ধরমশালা ম্যাচ আমাদের চোখ খুলে দিয়েছে।"  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ভারতকে ৭ উইকেটে হারাল শ্রীলঙ্কা, টানা হারার পর জয়


দল যে একেবারেই ভাল পারফর্ম করতে পারেনি, সেকথা স্বীকার করে নিয়েই রোহিত আরও বলেন, "আমাদের ব্যাটিং একেবারেই ভাল হয়নি। আরও ৭০-৮০ রান যোগ করতে পারলে ম্যাচের ফল অন্য হতে পারত।" ২২ গজে ভারতীয়দের এমন নিরুপায় আত্মসমর্পণ শেষ কবে দেখা গিয়েছে, তা অতীত ঘাটলেও খুঁজে পাওয়া মুশকিল। চ্যাম্পিয়ন্স ট্রফিতে বড় বিপর্যয়ের পর হার হলেও ভারত কিন্তু লড়েছিল। এদিন বিরাটহীন ভারত সম্মুখীন হল এমনই ব্যাটিং বিপর্যয়ের। বলেও কামাল করত পারেনি বুমরাহ, ভুবি, হার্দিকরা। 


আরও পড়ুন- একদিনের ক্রিকেটে এক নম্বর হওয়ার হাতছানি ভারতের সামনে


ব্যাটে একমাত্র অভিজ্ঞ ধোনি ছাড়া নজর কারেননি কোনও ব্যাটসম্যানই। ভারতের প্রাক্তন অধিনায়কের ব্যাটিংয়ের প্রশংসা করে রোহিত বলেন, "আমি ওর (ধোনি) পারফর্ম্যান্সে একেবারেই অবাক নই। ও জানে কীভাবে এই পরিস্থিতিতে ব্যাট করতে হয়। ওর সঙ্গে আরও একজনের ব্যাট চললেই একটা বিরাট পার্থক্য ঘটতে পারত।" সুইং সহায়ক পিচে বলেও যে বিশেষ কিছু করতে পারেনি ভারতীয় বোলাররা সেকথাও মেনেছেন রোহিত। উল্টোদিকে ধরমশালা জয়ের পর লঙ্কান বোলারদেরই ২০০ শতাংশ কৃতিত্বের অধিকারী করেছেন অধিনায়ক তিসারা পেরেরা।