নিজস্ব প্রতিবেদন: জেতা ম্যাচ মাঠে ফেলে এসেছে ভারত। খুব কাছে গিয়েও জয় হাতছাড়া হয়েছে, তাই স্বাভাবিক কারণেই ভারতীয় ব্রিগেডের পরিস্থিতি একটু গরম। আর যেখানে রান তাড়া করতে নেমে মোমেন্টম তৈরি করে দিয়ে আসেন ওপেনার, আর শেষে এসে তরী ডুবিয়ে আসে মিডল অর্ডার, তখন তো রাগ হওয়াও স্বাভাবিক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- রাহুলের বিতর্কিত স্টাম্পিং, লিটন দাসের আউট টেনে আনল বাংলাদেশী মিডিয়া


শুরুর দিকে ৪২ বলে ৭৬ রানের একটা গুরুত্বপূর্ণ ইনিংস খেলে এসেছিলেন শিখর। শেষ ওভারে যখন ১৩ রান চাই, হাতে তখনও ৫ উইকেট, ভারত জিতবে এটা আশা করাটা একেবারেই আকাশ কুসুম ভাবনা নয়। সেখানে কি না ৪ রানে হার ভারতের। তাহলে কি ব্যাটিং বিফলতার কারণেই কী ম্যাচ হারল ভারত? না। শিখর ধাওয়ান মনে করেন খারাপ ফিল্ডিংয়ের কারণেই গাব্বায় হারতে হয়েছে ভারতকে।


আরও পড়ুন- পচা সুপারি পাচার করেন ভারতে, জয়সূর্যর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ


প্রথম টি-টোয়েন্টি-তে হারার পর ক্যাচ মিস-কেই দায়ী করেছেন শিখর ধাওয়ান। শুরুতে ক্যাচ ফেলেছেন খোদ দলপতি বিরাট কোহলি। এরপর মাঝে ভারতের হাত থেকে ম্যাচের রাশ কেড়ে নিয়েছিল অজি দল। আর সেটা হয়েছে গ্লেন ম্যাক্সওয়েলের কারণেই। ক্রিজে দাঁড়িয়েই ভারতীয় স্পিনারদের যেভাবে বাউন্ডারির বাইরে ফেলছিলেন তিনি, তাতে ব্যাগি গ্রিনদের স্কোর দুশো রানের কাছাকাছি গেলেও অবাক হওয়ার কিছু ছিল না।



(গ্লেন ম্যাক্সওয়েল)


যদিও বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথম ইনিংসে ১৭ ওভারই ব্যাট করতে পারে অস্ট্রেলিয়া। প্রথম ব্যাটে নেমে ভুবি, বুমরাহদের বিরুদ্ধে তারা ১৫৮ রানই করতে পারে। ডাকওয়ার্থ লুইস নিয়ম অনুযায়ী ভারতের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৭৪ রানের। সেই লক্ষ্যে পৌঁছতে গিয়ে সাত উইকেটে হারিয়ে ১৬৯ রানই করতে পারে ভারতীয় দল। ৪ রানে হারতে হয় ভারতকে।


শিখর ধাওয়ানের কথায়, ভারত জয় হাতছাড়া করেছে। আর তার জন্য কিছুটা হলেও দায়ী ভারতীয় ফিল্ডিং। লোকেশ রাহুল ও বিরাটের বিফলতাও যে ম্যাচ হারার অন্যতম কারণ, সেটাও হাবেভাবে বুঝিয়ে দিয়েছেন শিখর। তবে আগামী ম্যাচে এই ম্যাচের অভিজ্ঞতা থেকে শিক্ষা নেবে ভারত এবং জয়ের প্রতি অগ্রসর হবে, এমনটাই আশা করছেন ধাওয়ান।