নিজস্ব প্রতিনিধি : কেরিয়ারে অনেকবারই এমন দুঃসময় গিয়েছে তাঁর। কিন্তু এই সময়টা যেন অতি দুঃসময়। কোনওভাবেই এই অসময় কাটিয়ে উঠতে পারছেন না তিনি। তবে তাতে যে তাঁর সাম্রাজ্যে খুব একটা প্রভাব পড়েছে তা নয়। মহেন্দ্র সিং ধোনি মানে তো আস্ত একটা দেশ। ক্রিকেটের দেশে ধোনিই সম্রাট। সেখানে রাজার খারাপ সময় কখনওই তাঁর সুনাম কেড়ে নিতে পারে না। সেটাই যেন প্রমাণ হল আবার। কেরলে। রাজা ধোনি এখানে রাজাই রইলেন। অফ ফর্ম, রান না পাওয়া, চারপাশের সমালোচনা কোনও কিছুই তাঁর সুনামকে স্পর্শ করতে পারল না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  মাস্ক পরে খেললেন ক্রিকেটার, গান বেঁধে দিল্লির আপ সরকারকে ব্যঙ্গ করলেন গম্ভীর


এমনিতেই দক্ষিণে এমএস ধোনি জনপ্রিয়তার শিখরে। তার উপর গ্রিন ফিল্ড স্টেডিয়ামে ভারতীয় দল আবার সিরিজ জিতল। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচের পর ভারতীয় দলকে নিয়ে কেরলে উন্মাদনার শেষ ছিল না। সিরিজ জিতে স্টেডিয়াম ছাড়ার পর ধোনির জন্য অপেক্ষা করছিল একজন স্পেশাল ফ্যান। প্রথমে ধোনি তাকে খেয়াল করেননি। কিন্তু যে মুহূর্তে সেই স্পেশাল ফ্যানকে দেখলেন তখনইই দাঁড়িয়ে পড়লেন এমএসডি। তার পর ধীরে ধীরে এগিয়ে এলেন সেই স্পেশাল ফ্যানের দিকে। প্রিয় তারকাকে হাতের নাগালে পেয়ে তখন সেই ভক্তের আবেগ যেন বাঁধ মানছিল না। ধোনি কাছে আসতেই প্রথমে প্রবল শ্রদ্ধায় তাঁর হাতে চুম্বন করে সেই ভক্ত। মহূর্তটা ধোনির জন্যও আবেগঘন হয়ে পড়ে। দীর্ঘক্ষণ সেই ভক্তের সঙ্গে কথাও বললেন ধোনি। তার পর সেই ভক্তের গায়ে মাথায় হাত বুলিয়ে দিলেন পরম স্নেহে। 


আরও পড়ুন-  সিরিজ জিতল ভারত, হাঁটু গেড়ে বসে আত্মসমর্পণ করল ওয়েস্ট ইন্ডিজ


ধোনির এমন স্নেহপ্রবণ ভূমিকা সোশ্যাল সাইটে ভাইরাল হল। স্পেশাল ভক্তের সঙ্গে ধোনি যেভাবে মিলেমিশে গেলেন তাতে আরও একবার তাঁ মানবিক দিক নিয়ে প্রশংসায় পঞ্চমুখ হলেন সবাই। এমন ছোট ছোট মুহূর্ত একজন ক্রিকেটারের জীবনেও বড় পাওনা। ভক্তদের জন্যই একজন তারকা আসলে তারকা হয়ে ওঠেন। ভক্তদের ভালবাসা, শ্রদ্ধাই হয়ে যায় তাঁর আজীবনের সম্পদ। কিন্তু অনেক সময়ই অনেক তারকারা ভক্তদের সেই ভালবাসা, আবেগের দাম দিতে ভুলে যান। ধোনি কিন্তু সেই দলে পড়েন না। তিনি মাঠের মতো মাঠের বাইরেও এক ব্যতিক্রমী চরিত্র। সেটাই যেন প্রমাণ হয়ে গেল গ্রিন ফিল্ড স্টেডিয়ামের বাইরে।