নিজস্ব প্রতিবেদন- রাঁচিতে ম্য়াচ। জাতীয় দলের জার্সি গায়ে মহেন্দ্র সিং ধোনি। তার উপর ভারতীয় ক্রিকেট মহলের একাংশ বলছে, রাঁচিতে সম্ভবত কেরিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচে নামছেন এমএসডি। ফলে এমন পরিস্থিতিতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে পুরো ফোকাস যে ধোনির উপরই থাকবে তা বলাবাহুল্য। রাঁচিতে পা রাখা ইস্তক রাজকীয় সংবর্ধনা পেয়েছেন বিশ্বজয়ী অধিনায়ক। ঘরের ছেলেকে বরণ করে নিতে কোনও কার্পণ্য করেননি রাঁচির ক্রিকেট সমর্থকরা। ঘরের মাঠে তাই ধোনিও হয়তো ভাল কিছু ফিরিয়ে দেওয়ার চেষ্টায় থাকবেন। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় একদিনের ম্য়াচে নামার আগেই উত্তেজনা বাড়িয়ে রাখলেন ধোনি। ধরা দিলেন চেনা ইমেজে। একের পর এক ছক্কা হাঁকালেন। বল গিয়ে পড়ল গ্যালারিরি বিভিন্ন অংশে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  পারলেন না মিতালিরা, টি-২০ সিরিজ হারাল টিম ইন্ডিয়া


চাহাল টিভি এখন জনপ্রিয়। ম্য়াচের পর চাহাল টিভির নিত্যনতুন ইন্টারভিউ দেখার জন্য দর্শকদের একাংশ মুখিয়ে থাকেন। সেই চাহাল টিভির জনক যুজবেন্দ্র চাহাল নিজের শো-তে বারবার তাঁর ব্য়াটিং-প্রীতির কথা বলেছেন। রিস্ট স্পিনার হিসাবে তিনি সফল। তবুও ব্যাটসম্যান হিসাবে নিজেকে তুলে ধরার সুপ্ত ইচ্ছে তিনি মনে মনে পুষে রেখেছেন এখনও। বৃহস্পতিবার ম্য়াচের আগেরদিন সুযোগ পেয়েই তাই নিজের ব্য়াটিং স্কিল দেখাতে নেমে পড়েছিলেন তিনি। পাল্লা দিয়ে বসলেন এম এস ধোনি, রবীন্দ্র জাদেজা, অম্বাতি রায়াড়ুর মতো প্রথম সারির ব্য়াটসম্য়ানদের সঙ্গে। রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে ছক্কা মারার খেলায় মেতেছিলেন ধোনি-জাদেজারা। কার ছক্কা কতদূর যায়!


আরও পড়ুন-  বিরাটদের জন্য 'ড্রাইভার' হলেন ধোনি, দিলেন জমকালো পার্টি




শুক্রবার তৃতীয় ম্যাচ জিতলেই সিরিজ ভারতের দখলে চলে আসবে। অর্থাত্, ঘরের মাঠে ধোনির শেষ ম্যাচে ভারতীয় দল বড়সড় উপহার দিতেই পারে। তার আগে ধোনি অবশ্য তাঁর ভক্তদের উপহার দিয়ে রাখলেন। সেই পুরনো ধোনি। সেই আগ্রাসী মেজাজ। স্টেপ-আউট করে ছক্কা হাঁকাচ্ছেন। এর থেকে পছন্দের উপহার ধোনিদের কাছে আর কী হতে পারে! জাদেজা, রায়াড়ু, চাহালদের সঙ্গে পাল্লা দিয়ে বড় ছক্কা হাঁকানোর চ্যালেঞ্জে অংশ নিলেন এমএসডি। আর সই চ্যালেঞ্জ তিনি জিতে নিলেন অবলীলায়। একেকটা ছক্কা যেন আস্ত পাহাড় টপকে গিয়ে পড়ছিল গ্যালারিতে। ম্য়াচের আগেরদিন টিম ইন্ডিয়ার ট্রেনিং সেশন জমে উঠল এভাবেই।