নিজস্ব প্রতিবেদন : কিংবদন্তির আক্রমণের মুখে আর এক তারকা। দশ নম্বরের বিরুদ্ধে দশ নম্বরের বিস্ফোরক বার্তা। কখনও প্রশংসায় পঞ্চমুখ আবার কখনও ক্ষোভ উগড়ে দিচ্ছেন। দিয়েগো মারাদোনার বাক্যবাণে বিদ্ধ হলেন লিওনেল মেসি।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মেক্সিকোর একটি ওয়েবসাইটে সাক্ষাৎকার দিতে গিয়ে অধিনায়ক মেসিকে নিয়ে তীব্র বিদ্রুপ করেছেন মারাদোনা। আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়কের মতে, যে ফুটবলার ম্যাচের আগে কুড়ি বার বাথরুমে ছোটে, সে আর কীসের অধিনায়ক? সেই ২০১১ সাল থেকে দেশকে নেতৃত্ব দিচ্ছেন মেসি। তাঁর বিরুদ্ধে সব চেয়ে বড় অভিযোগটা হল, বার্সেলোনার হয়ে এক মেসিকে দেখা যায় আর আর্জেন্টিনার হয়ে এক অন্য মেসিকে দেখতে পাওয়া যায়। দেশকে বিশ্বকাপ জেতাতে না পারার জন্য বারবার কাঠগড়ায় তোলা হয়েছে মেসিকে। মারাদোনাও এর আগে সমালোচনা করেছেন অধিনায়ক মেসির। কিন্তু এবার মেসিকে তীব্র আক্রমণ করলেন মারাদোনা।


মারাদোনা আরও বলেন, "কোনও সন্দেহ নেই, মেসি খুবই ভাল ফুটবলার। কিন্তু ও কখনওই ভাল নেতা নয়। কোচ এবং ফুটবলারদের সঙ্গে কথা বলার আগে প্লে-স্টেশন খেলবে মেসি। তার পরে অধিনায়কের আর্মব্যান্ড পরে মাঠে নামবে। ব্যাপারটা কিন্তু অত সোজা নয়।" মারাদোনার মতে,"আমার পক্ষে হয়তো সব কিছু বলা ঠিক না। কিন্তু এটুকু বলতে চাই, ম্যাচের আগে যে ফুটবলার কুড়িবার বাথরুমে ছোটে, তাকে অধিনায়ক করাটা একেবারেই ঠিক নয়।" ফুটবলার মেসিকে অবশ্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাশেই রাখছেন মারাদোনা। পাশাপাশি বলেন , "মেসিকে ঈশ্বর তৈরি করা বন্ধ করতে হবে। মনে রাখতে হবে, মেসি নিছকই আর্জেন্টিনার এক ফুটবলার।" মেসির কাঁধ থেকে আর্জেন্টিনার অধিনায়কত্ব সরিয়ে নিতে সরব হয়েছেন ছিয়াশির বিশ্বজয়ী অধিনায়ক।