নিজস্ব প্রতিবেদন: আইপিএল ফিফটিনে (IPL 2022) দুরন্ত পারফরম্যান্সের সুবাদে ভারতীয় দলে তিন বছর পর প্রত্যাবর্তন করেছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে খেলছেন কার্তিক। এবার ৩৭ বছরের উইকেটকিপার-ব্যাটারের ভূয়সী প্রশংসা করলেন ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্যাপ্টেন কপিল দেব (Kapil Dev)


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কপিল এক অনুষ্ঠানে বলেন, "আমরা যদি ধারাবাহিকতা নিয়ে কথা বলি, তাহলে এই মুহূর্তে দীনেশ কার্তিক সবার ওপরে। ঈশান কিশান আছে। কিন্তু ও আইপিএল নিলামে যে প্রচুর অর্থ পেয়েছিল, সেটার চাপ নিতে পারেনি। আমি কখনও এত টাকা পাইনি। ফলে বলতে পারব না। আমার মনে হয় না কার্তিক টি-২০ ফরম্যাটে ঋষভ পন্থকে ছাপিয়ে গিয়েছে। তবে এবার ও এত ভাল করেছে যে, নির্বাচকদের বাধ্য করেছে ওকে দলে নিতে। পন্থ তরুণ ক্রিকেটার। ওর মধ্যে অনেক ক্রিকেট বাকি আছে। কার্তিকের প্রচুর অভিজ্ঞতা রয়েছে। কার্তিকের ব্যাপারে যতই বলা হবে ততই কম হবে। ও এমএস ধোনির আগে শুরু করেছিল। এখনও কার্তিক খেলছে।"  


কার্তিক ২০১৯ বিশ্বকাপে শেষবার দেশের জার্সিতে খেলেছিলেন। আইপিএলে কার্তিক ছিলেন আগুনে ফর্মে। যেন নবজন্ম হয়েছিল তাঁর। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে অত্যন্ত সাদামাটা দু'টি মরশুম কাটিয়েছিলেন কার্তিক। সদ্যসমাপ্ত আইপিএলে ৫.৫ কোটি টাকায় তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে আসেন। ফাফ দু প্লেসিসের টিমের হয়ে তিনি ফুল ফুটিয়ে ফিনিশার হয়ে উঠেছিলেন। ১৬ ম্যাচে ৩৩০ রান করেন ১৮৩.৩৩-এর স্ট্রাইক রেটে। তাঁর গড় ছিল ৫৫.০০।


আরও পড়ুন: Kapil Dev: 'এক-দুই ম্যাচ ভাল খেলে, তারপর কিছুই পারে না'! এই ভারতীয়র পারফরম্যান্সে চূড়ান্ত হতাশ কপিল


আরও পড়ুনNeeraj Chopra: নিজের রেকর্ড নিজেই ভাঙলেন নীরজ! ট্র্যাকে ফিরেই ইতিহাস, দেখুন ভিডিও


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)