COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিজস্ব প্রতিবেদন: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) দীনেশ কার্তিক (Dinesh Karthik) উইকেটের পিছনে মাইলস্টোন স্থাপন করলেন। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) কিংবদন্তি উইকেটকিপার-ব্যাটার এমএস ধোনির (MS Dhoni) পর কার্তিক দ্বিতীয় উইকেটকিপার হিসাবে আইপিএলে ১৫০টি ক্যাচ গ্লাফসবন্দি করলেন। গত শনিবার আরসিবি খেলেছিল দিল্লি ক্য়াপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে। জোশ হ্যাজেলউডের (Josh Hazlewood) বলে রোভম্য়ান পাওয়েলকে ফেরাতে উইকেটের পিছনে দারুণ ক্যাচ নিলেন কার্তিক। আর এই ক্যাচই তাঁর আইপিএলের ১৫০ তম ক্যাচ উইকেটের পিছনে দাঁড়িয়ে। ধোনির ঝুলিতে উইকেটকিপার হিসাবে রয়েছে ১৬৪টি উইকেট।


দিল্লির বিরুদ্ধে মুম্বইয়ের ওয়াংখেড়েতে টস হেরে প্রথমে ব্যাট করে আরসিবি তুলেছিল ১৮৯ রান। সাতে ব্যাট করতে নেমে ৪৭ মিনিট ক্রিজে থেকে ধ্বংললীলা চালান কার্তিক। ৩৪ বলে ৬৬ রানের অপরাজিত ঝোড়ো ইনিংস খেলেন আরসিবির মহারথী। তিনি ৫টি চার ও ৫টি ছক্কা হাঁকান কার্তিক। ব্যাট করেন ১৯৪.১১ স্ট্রাইকরেটে।কেকেআরের জার্সিতে অত্যন্ত সাদামাটা দু'টি মরশুম কাটিয়েছেন কার্তিক। চলতি আইপিএলে ৫.৫ কোটি টাকায় তিনি আরসিবি-তে এসেছেন। ফাফ দু প্লেসিসের (Faf du Plessis) টিমের হয়ে তিনি ফুল ফোটাচ্ছেন। হয়ে উঠছেন ফিনিশার। দারুণ ফর্মে ব্যাট করছেন কার্তিক। যেন আইপিএলে নবজন্ম হল ভারতীয় দলের ব্রাত্য ক্রিকেটারের। কার্তিকের ব্যাটিং দেখে মনে হবে না যে, ২০১৯ সালে শেষবার আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি।


আরও পড়ুন: Umran Malik: 'ব্য়াটারকে ভয় দেখানোই আমার কাজ'! হুঙ্কার আগুনে উমরানের


আরও পড়ুনUmran Malik, IPL 2022: কেন 'শ্রীনগর এক্সপ্রেস'-এর সঙ্গে Waqar Younis-এর তুলনা করলেন Irfan Pathan? জেনে নিন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)