নিজস্ব প্রতিবেদন :  চিনা মোবাইল প্রস্তুতকারি সংস্থা ভিভো IPL-এর টাইটেল স্পনসর থেকে সরে যাওয়ার পর নতুন টাইটেল স্পনসর খুঁজতে শুরু করে বিসিসিআই। আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল আগেই জানিয়েছিল ১৮ আগাস্ট আইপিএল-এর নতুন টাইটেল স্পনসরের নাম জানিয়ে দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই মতো টাটা গ্রুপ, জিও -র মতো সংস্থাকে টেক্কা দিয়ে আমিরশাহিতে আইপিএল-এর টাইটেল স্পনসর হল ফ্যান্টাসি অ্যাপ Dream11।
 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ক্রিকেটের মহাযজ্ঞে এবার টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে নাম লিখিয়েছিল যোগগুরু রামদেবের প্রতিষ্ঠান-পতঞ্জলি,মুকেশ আম্বানির রিলায়েন্স জিও, শিক্ষা বিষয়ক অ্যাপ বাইজু , আনঅ্যাকাডেমির পাশাপাশি আইপিএল-এর টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে ছিল টাটা গ্রুপও। এছাড়া ফ্যান্টাসি অ্যাপ ড্রিম ইলেভেন এবং মাই সার্কেল ইলেভেন টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে কড়া টক্কর দিতে পারে বলে মনে করা হয়।



শেষ পর্যন্ত ২২২ কোটি টাকায় ২০২০ সালের আইপিএল টাইটেল স্পনসর শিপ জিতে নিল ফ্যান্টাসি অ্যাপ Dream11। চিনা মোবাইল প্রস্তুতকারি সংস্থা ভিভোর প্রায় অর্ধেক। কারণ ভিভোর সঙ্গে বছরে ৪৪০ কোটি টাকার চুক্তি ছিল। জানা গিয়েছে টাটা গ্রুপ শেষপর্যন্ত বিড করেনি। ড্রিম ইলেভেনের (২২২ কোটি) পর শিক্ষা বিষয়ক অ্যাপ বাইজু (২০১ কোটি) , আনঅ্যাকাডেমি (১৭০ কোটি) আইপিএল টাইটেল স্পনসরের জন্য বিড করে। ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে এবারের আইপিএল। মেগা ফাইনাল ১০ নভেম্বর।
 



আরও পড়ুন - দশ বছর পর ট্রফি জয়ের হাতছানি ইন্টার মিলানের সামনে