জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চতুর্থীতে জার্সি উদ্বোধনের পর দশমীতে দল ঘোষণা করে দিল ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC)। হাতে আর দু'দিন। তারপরেই ভারতে শুরু ফুটবল মহোৎসব। একেবারে দুয়ারে আইএসএল ২০২২-২৩ (ISL 2022-23)। মরসুমের উদ্বোধনী ম্যাচেই ইস্টবেঙ্গল (East Bengal) মাঠে নামছে। আগামী ৭ অক্টোবর কোচিতে কেরালা এফসি-র (Kerala Blasters) বিরুদ্ধে লাল-হলুদের আইএসএল অভিযান শুরু। মাঠে নামার দু'দিন আগে ২৭ সদস্যের দল ঘোষণা করে দিলেন স্টিফেন কনস্ট্যানটাইন (Stephen Constantine)। বুধবার দশমীর পুণ্যলগ্নেই সোশ্যাল মিডিয়া আইএসএলের জন্য নির্বাচিত ২৭ জন ফুটবলারের নাম জানাল লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যবাহী ক্লাব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০২২-২৩ মরসুমের জন্য ইস্টবেঙ্গলের আইএসএল স্কোয়াড: 


গোলকিপার: পবন কুমার, কমলজিত সিং, নবীন কুমার
ডিফেন্ডার:    স্বার্থক গোলুই, মহম্মদ রকিপ, ইভান গঞ্জালেজ, চারালাম্বোস কাইরিয়াকউ, অঙ্কিত মুখোপাধ্যায়, লালচুংনুনগা, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিং, নবি হোসেন
মিডফিল্ডার:  অমরজিৎ সিং, তুহিন দাস, আংসুয়ানা ওয়াহেংবাম, অ্যালেক্স লিমা, সৌভিক চক্রবর্তী, জর্ডন ও' ডোহার্তি, মহেশ সিং নাওরেম, মোবাশির রহমান, অনিকেতস যাদব, সুমিত পাসি ও হিমাংশু জাংরা
ফরোয়ার্ড: এলিয়ান্দ্রো, ক্লেটন সিলভা, সেমবই হাওকিপ ও ভিপি সুহের


আরও পড়ুনEast Bengal, ISL 2022-23: চতুর্থীতে আইএসএল জার্সি উন্মোচন লাল-হলুদের


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা
 

রবি ফাউলার থেকে মানলো দিয়াজ হয়ে মারিও রিভেরা, গত দুই বছর আইএসএলে লাল-হলুদের পারফরম্যান্স মোটেও ভাল ছিল না। টুর্নামেন্টের অভিষেক মরসুমে ৩টি মাত্র ম্যাচে জিতে নয় নম্বরে শেষ করেছিল লাল-হলুদ। গত মরসুমে পারফরম্যান্স ছিল আরও খারাপ। ২০২১-২২ মরসুমে লিগ টেবলের একেবারে তলানিতে শেষ করেছিল ইস্টবেঙ্গল। জয় মাত্র একটি ম্যাচে এসেছিল। এখন দেখার নতুন কোচ এসে ভাগ্য ফেরাতে পারেন কিনা! নিজেদের পরখ করার জন্য এই মরসুমে ইস্টবেঙ্গল প্রথম বড় টুর্নামেন্ট বলতে ডুরান্ড খেলতে নেমছিল। কিন্তু দল তৈরি না হওয়ার জন্য সেভাবে ছাপ রাখতে পারেনি ইস্টবেঙ্গল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)