নিজস্ব প্রতিবেদন :  বড় ম্যাচের দিন সকালেই কলকাতায় পা রাখলেন ইস্টবেঙ্গলের নতুন স্প্যানিশ কোচ। কথা ছিল আরও আগে আসার, কিন্তু তেমনটা হয় নি। রবিবার সকালে শহরে পা দিয়ে বিকেলেই ডার্বি দেখার জন্য মুখিয়ে রয়েছেন আলেসান্দ্রো মেন্ডেজ গার্সিয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


রবিবার সকাল সাড়ে আটটা নাগাদ দমদম বিমানবন্দরে পা রাখেন ইস্টবেঙ্গলের নতুন বিদেশি কোচ আলেসান্দ্রো মেন্ডেজ গার্সিয়া। কথা মতো সঙ্গে এসেছেন ভিডিও অ্যানালিস্ট ম্যারিও রিবেরা ও ফিজিও কার্লোস নাদারও। কোয়েস ইস্টবেঙ্গলের তরফে এদিন বিমানবন্দরে হাজির ছিলেন রজত গুহ এবং আলভিটো ডি কুনহা। লাল-হলুদ উত্তরীয় পরিয়ে তিনজনকে বরণ করা হয়। বিমানবন্দরে পা রেখেই ৫২ বছর বয়সী কোচ জানিয়ে দেন, "আমি তৈরি হয়েই এসেছি। কর্তারা যখনই বলবেন মাঠে নেমে পড়ব। ইস্টবেঙ্গলের ঐতিহ্য, ইতিহাস ভাল করে জেনেই এসেছি। ডার্বি দেখতে মরিয়া হয়ে আছি।"


আরও পড়ুন - ডার্বি ডে! আজ কী কী নিয়ে ঢুকতে পারবেন যুবভারতী ক্রীড়াঙ্গনে, জেনে নিন


রবিবারের মহারণ যুবভারতীর ভিভিআইপি বক্সে বসে দেখবেন স্পেনের স্পোর্টিং গিঁজো, সেল্টা ভিগো এবং রিয়াল মাদ্রিদের যুব দলের কোচিং করানো গার্সিয়া। গার্সিয়া এর আগে রিয়াল মাদ্রিদের মত ক্লাবে হোসে মরিনহোর মতো কোচের সহকারি হিসেবেও কাজ করেছেন। বড় ম্যাচ শেষে ইস্টবেঙ্গল টিডি, কোচ এবং ফুটবলারদের সঙ্গে আলাপচারিতা সারবেন গার্সিয়া। দীর্ঘমেয়াদি পরিকল্পনার জন্যই বিনিয়োগকারী কোয়েস এবং ইস্টবেঙ্গল যৌথ ভাবে সিদ্ধান্ত নেন, এমন একজন কোচকে সিনিয়র দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে, যিনি ইউথ ডেভেলপমেন্ট-এরও দায়িত্ব সামলাবেন। সিনিয়র দল নিয়ে যেমন ভাবছেন তেমনই সাপ্লাই লাইন হিসাবে জুনিয়র দল নিয়েও রয়েছে নানা ধরনের পরিকল্পনা। পরের বছর ইস্টবেঙ্গল আইএসএল খেলবে এই ভাবনা কে সামনে রেখে এখন থেকেই স্প্যানিশ কোচের হাতে দায়িত্ব তুলে দেওয়ার সিদ্ধান্ত নেন লাল-হলুদ কর্তারা।