জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অক্টোবরেই ফের ভারতে শুরু ফুটবল মহোৎসব। দুয়ারে আইএসএল ২০২২-২৩ (ISL 2022-23)। মরসুমের উদ্বোধনী ম্যাচেই ইস্টবেঙ্গল (East Bengal)মাঠে নামছে। আগামী ৭ অক্টোবর কোচিতে কেরালা এফসি-র (Kerala Blasters) বিরুদ্ধে লাল-হলুদের আইএসএল অভিযান শুরু। এখনও পর্যন্ত যে টুর্নামেন্টে 'রেড অ্যান্ড গোল্ড' আর্মি কোনও দাগই কাটতে পারেনি। আইএসএলের আগে স্টিফেন কনস্ট্যানটাইনের (Stephen Constantine) শিষ্যদের গায়ে উঠল আইএসএলের নতুন জার্সি। বৃহস্পতিবার অর্থাৎ আজ চতুর্থীতে কসবার রাজডাঙা নব উদয় সংঘের পুজো মণ্ডপে ভিপি সুহের ও ক্লেটন সিলভারা পরলেন, হোম, অ্যাওয়ে ও থার্ড কিট। লাল-হলুদ কোচ কনস্ট্যানটাইনের সঙ্গে এই অনুষ্ঠানে হাজির ছিলেন ক্লাবকর্তারা। পাওয়া গেল দেবব্রত সরকার ও শান্তিরঞ্জন দাশগুপ্তকে। প্রাক্তন তারকা ফুটবলার মনোরঞ্জন ভর্ট্টাচার্য, বিকাশ পাঁজি ও প্রশান্ত বন্দ্যোপাধ্যায়রা এদিন মঞ্চে সুহেরদের পাশে ছিলেন জার্সি প্রকাশের সময়ে। ছিলেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় ও মন্ত্রী জাভেদ খানও। ছিলেন অলিম্পিয়ান দোলা বন্দ্যোপাধ্যায় ও পৌলোমী ঘটক। জার্সি উদ্বোধন অনুষ্ঠানের শেষে রাজডাঙ্গা নব উদয় সংঘের পুজো মন্ডপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন লাল হলুদ ফুটবলাররা।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা



রবি ফাউলার থেকে মানলো দিয়াজ হয়ে মারিও রিভেরা, গত দুই বছর আইএসএলে লাল-হলুদের পারফরম্যান্স মোটেও ভাল ছিল না। টুর্নামেন্টের অভিষেক মরসুমে ৩টি মাত্র ম্যাচে জিতে নয় নম্বরে শেষ করেছিল লাল-হলুদ। গত মরসুমে পারফরম্যান্স ছিল আরও খারাপ। ২০২১-২২ মরসুমে লিগ টেবলের একেবারে তলানিতে শেষ করেছিল ইস্টবেঙ্গল। জয় মাত্র একটি ম্যাচে এসেছিল। এখন দেখার নতুন জার্সিতে ভাগ্য ফেরে কিনা! নিজেদের পরখ করার জন্য এই মরসুমে ইমামি ইস্টবেঙ্গল প্রথম বড় টুর্নামেন্ট বলতে ডুরান্ড খেলতে নেমছিল। কিন্তু দল সেভাবে না তৈরি হওয়ায় লেসলি ক্লডিয়াস সরণির ক্লাব শেষ চারে জায়গা করতে পারেনি। এই মুহূর্তে চলতি কলকাতা ফুটবল লিগ খেলছে ইস্টবেঙ্গল। লাল-হলুদের খারাপ সময় চলছেই। প্রথম ম্যাচে খিদিরপুরের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছিল ইমামি ইস্টবেঙ্গল। গতকাল এরিয়ানের বিরুদ্ধে মাঠেই নামতে পারল না বিনো জর্জের দল। কারণ প্রবল বৃষ্টিতে ভেস্তে যায় ইমামি ইস্টবেঙ্গল বনাম এরিয়ান ম্যাচ। এরিয়ানের বিরুদ্ধে নামার আগে সিনিয়র দল থেকে লিগের দলে আরও তিন ফুটবলারকে নথিভুক্ত করেছিল লাল-হলুদ শিবির। প্রথম ম্যাচে সিনিয়রদের মধ্যে থেকে যুক্ত হয়েছিলেন নবি হুসেন খান, সার্থক গোলুই, অনিকেত যাদব ও মোবাসির রহমানের মতো ফুটবলাররা। কিন্তু লাভ হল না। বৃষ্টির জন্য দুই দল মাঠেই নামতে পারল না। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)