নিজস্ব প্রতিবেদন: একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও সমসংখ্যক টি-২০ সিরিজ খেলতে ইংল্যান্ডে ভারতের মেয়েরা। হারতে বসা টেস্ট ড্র করে মিতালি রাজ অ্যান্ড কোং ব্রিটিশ মুলুকে প্রশংসা কুড়িয়েছিল। কিন্তু রবিবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুতেই হোঁচট খেল মিতালিরা। এদিন ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে ৮ উইকেটে জিতে হিথার নাইটের ইংল্যান্ড সিরিজে ১-০ এগিয়ে গেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টস জিতে ইংল্যান্ড ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় এদিন। ভারত ব্যাট করতে নেমে ২৭ রানেই দুই ওপেনারকে হারিয়ে ফেলে। স্মৃতি মন্ধনা (১০) শেফালি বর্মা (১৫) প্যাভিলিয়নে ফিরতেই পুনম রাউত ও মিতালি দলের হাল ধরেন। ৩২ করে ফিরে যান পুনম। উইকেট আঁকড়ে একা লড়াই চালিয়ে যান মিতালি। কিন্তু তিনি হাত শক্ত করার মতো কাউকে পাননি পাশে। দলের তারকা হরমনপ্রীত কৌর পাঁচে নেমে মাত্র ১ রান করে আউট হয়ে যান। 



আরও পড়ুন: সবথেকে কম বয়সে তিন ফর্ম্যাটের ক্রিকেটে অভিষেকের অনন্য নজির গড়লেন Shafali Verma


 


এরপর দীপ্তি শর্মা (৩০) পালে কিছুটা হাওয়া দেওয়ার চেষ্টা করেন। মিতালি ফেরেন ১০৮ বলে ৭২ রানের ইনিংস খেলে। ৭টি চারে নিজের সংযমী ইনিংস সাজান তিনি। মিতালি ফেরার পর সাতে নামা পূজা বস্ত্রকার মাত্র ১৫টি রান করে ফেরেন। ভারতের ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২০১ রানে শেষ হয়ে যায়। ৫০ ওভারের ফর্ম্যাটে এমনকী বর্তমানে ২০ ওভারের ক্রিকেটেও এই রান করে নিশ্চিন্তে থাকা যায় না। রান তাড়া করতে নেমে ইংল্যান্ড ২ উইকেট হারিয়ে মাত্র ৩৪.৫ ওভারের মধ্যে জয়ের রান তুলে নেয়। ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট (৮৭) ও ন্যাট স্কিভার (৭৪) অপরাজিত ইনিংস খেলে অনায়াসে ম্যাচ বার করে নেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)