নিজস্ব প্রতিবেদন: নিয়মরক্ষার ম্যাচ নিয়মরক্ষারই যেন হয়ে রইল। চেক রিপাবলিককে ১-০ শূন্য গোলে হারিয়ে নকআউটে গেল ইংল্যান্ড। কিন্তু ম্যাচ বড্ড নিষ্প্রভ হয়ে রইল। আগের ম্যাচে স্কটল্যান্ডের সঙ্গে একেবারেই স্বচ্ছন্দ ছিল না ইংল্যান্ড। তবে এদিন কিছুটা মাঠ আকড়ে পরে থাকতে দেখা গেল গ্যারেথ সাউথগেটের দলকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইউরোয় গ্রুপ ডি-র শেষ ম্যাচে চেক প্রজাতন্ত্রকে হারালেন মূলত স্টার্লিং। গোটা ম্যাচে তাঁর একার গোলেই জিতল ইংল্যান্ড। ক্যাপ্টেন হ্যারি কেনও এই ম্যাচে নজর কেড়েছেন।  আসলে চেক প্রজাতন্ত্রের কাউন্টার অ্যাটাক থামানোই লক্ষ্য ছিল ইংল্যান্ডের। আক্রমণাত্মক খেলার দিকে যায়নি গ্যারেথের দল। 


তবে সুযোগ আসেনি তা নয়। খেলা শুরুর মিনিট দুয়েকের মাথায় সুযোগ এসেছিল স্টার্লিংয়ের কাছে। যদিও বল জালে জড়াতে পারেননি সেই সময়৷ এরপর ১২ মিনিটের মাথায় দুর্দান্ত হেডে গোল করেন এই ফুটবলার। 


আরও পড়ুন, WTC Final: পঞ্চম দিনের শেষে ভারত এগিয়ে ৩২ রানে, ক্রিজে Pujara ও Kohli


লড়াইয়ের জমি ছাড়েনি চেকরাও। টমাস হোলসের একটি শট উড়ে গিয়ে বাচিয়েছেন ব্রিটিশ গোলকিপার। নয়তো ম্যাচের ফলাফল অন্য হতে পারত। প্রথমার্ধে লড়াকু মেজাজ থাকলেও দ্বিতীয়ার্ধে অনেকটাই ফিকে ইংল্যান্ড বাহিনী। 


স্ট্রার্লিং, কেন ছাড়াও ম্যাচে চোখে পড়েছে তরুণ উইঙ্গার বুকায়ো সাকাকে। চেক প্রজাতন্ত্রকে উড়িয়ে ইউরোর শেষ ষোলায় অনায়াসেই জায়গা করে নিতে পেরেছে ইংল্যান্ড। 


এবার অবশ্য কড়া চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে ব্রিটিশদের। জার্মানি, হাঙ্গেরি, ফ্রান্স কিংবা পর্তুগালের বিরুদ্ধে খেলতে হবে ইংল্যান্ডকে। ম্যাচে পরাজিত হয়েও চেকদের রণকৌশলে মুগ্ধ ফুটবলপ্রেমিরা। তবে পরাজয়ের গ্লানি রেখেই হয়ত আগামীদিনে চেকমেটের ছক সাজাবে চেকরা৷