নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) ভারতীয় দলের পর্ব মিটতেই ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটের পূর্ণ দায়িত্ব পেয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলবে ভারত (Team India)। অধিনায়ক হিসেবে 'হিটম্যান'এর নাম ঘোষণা করে দিয়েছে বিসিসিআই (BCCI)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোহলির পরবর্তী যুগে যে, রোহিতের হাতে টি-টোয়েন্টি দলের ব্যাটন থাকবে সেটা আগে থেকেই জানা ছিল। তাই এই ঘোষণা প্রত্যাশিত। কোহলি-রোহিতকে কাছ থেকেই চেনেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি (Shahid Afridi)। ভারতের এই দুই ক্রিকেটীয় মহাতারকাকে এই পরামর্শই দিলেন আফ্রিদি।


আরও পড়ুন: Aryna Sabalenka: বিকিনিতে যেন আগুনের গোলা! কোর্টের বাইরে ঝড় তোলেন যে বেলারুশিয়ান


পাক কিংবদন্তি সামা টিভি-তে বলেন, "রোহিত যে ক্যাপ্টেন হবে সেটা জানাই ছিল। আমি ওর সঙ্গে ডেকান চার্জাসে এক বছর খেলেছি। অসাধারণ ক্রিকেটার, অনবদ্য ওর শট নির্বাচন। যেখানে শান্ত থাকা প্রয়োজন সেখানে ও শান্ত থাকে, যখন আগ্রাসী হওয়া দরকার ও আগ্রাসন দেখায়। ফলে ওর দু'টো দিকই দেখতে পাব। ক্যাপ্টেন হিসেবে ও নিশ্চই সুযোগ পাবে।"


বিরাট সম্পর্কে আফ্রিদি বলেন,"আমার মনে হয় বিরাটকে এবার সিদ্ধান্ত নিতে হবে যে, ও খেলোয়াড় হিসাবেই থাকুক। ওর চাপ অনেক কম থাকবে। ও প্রচুর ক্রিকেট খেলেছে। বিরাট ওর ক্রিকেট ও ব্যাটিং আরও বেশি করে উপভোগ করবে। বিশেষত ভারত-পাকিস্তানের মতো দেশে অধিনায়ক হওয়া সহজ নয়। ক্য়াপ্টেন হিসাবে ভাল করলেই সব মসৃণ ভাবে চলবে, নয়তো নয়।"


গত ১৬ সেপ্টেম্বর কোহলি জানিয়ে ছিলেন যে, টি-২০ বিশ্বকাপই কুড়ি ওভারের ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়ক হিসেবে তাঁর শেষ অভিযান। এর ঠিক তিনদিন পরেই কোহলি জানিয়ে দেন যে, আইপিএল শেষ হলেই রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও ক্যাপ্টেনসি থেকেও সরে আসবেন তিনি। ক্রিকেটে ফোকাস ঠিক রাখার জন্যই কোহলি অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে আসার সিদ্ধান্ত নেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)