নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ায় বর্ণবিদ্বেষমূলক আচরণের শিকার হচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। চলতি মেলবোর্ন টেস্টে ভারতীয় ক্রিকেটারদের লক্ষ্য করে ক্রমাগত বর্ণবিদ্বেষমূলক কটুক্তি করছেন অজি দর্শকরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- কোহলি তুমি ব্যর্থ বীর্য, বিরাটকে নজিরবিহীন আক্রমণ অজি দর্শকদের


অজি ক্রিকেট বোর্ডের কাছে এমনকিছু ছবিও আছে যাতে দেখা যাচ্ছে স্টেডিয়ামের গ্রেট সাদার্ন স্ট্যান্ডে উপস্থিত দর্শকরা ভারতীয় ক্রিকেটারদের ভিসা দেখাতে বলছে। এব্যাপারে অভিযোগ জানানোর পর নড়েচড়ে বসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্টেডিয়ামে উপস্থিত সেই দর্শকদের অভব্য আচরণ করতে নিষেধ করা হয়েছে। ফের অভিযোগ পেলে দর্শকদের স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হবে বলে দাবি করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।


আরও পড়ুন- ১১৩ কিমি/ঘণ্টা বেগে স্লোয়ার, বুমরার 'ম্যাজিক ডেলিভারি' ঘিরে শুধুই বিস্ময়!


উল্লেখ্য, এদিনই মেলবোর্নের বাইশ গজে আগুন ঝরালেন জশপ্রীত বুমরা। ভারতীয় পেসারের দাপটে কুপোকাত অসি ব্যাটসম্যানরা। ৩৩ রানে ৬ উইকেট নিয়ে একাই অজি ইনিংসে ধস নামান বুমরা। কপিল দেবের পর অস্ট্রেলিয়ার মাটিতে কোনও ভারতীয় বোলারের এটাই সেরা পারফরম্যান্স। ১৯৮৫ সালে অ্যাডিলেডে ১০৬ রানে ৮ উইকেট নিয়েছিলেন কপিল। মেলবোর্নে বিধ্বংসী স্পেল করে কিংবদন্তি দিলীপ দোশিকেও পেছনে ফেলে দিলেন বুমরা। ১৯৭৯ সালে নিজের অভিষেক বছরে ৪০টি উইকেট পেয়েছিলেন বিখ্যাত এই স্পিনার। ৩৯ বছর আগেকার সেই রেকর্ডও ভেঙে দিলেন তারকা পেসার। এখানেই শেষ নয়। একমাত্র এশিয়ান বোলার হিসাবে ক্যালেন্ডার ইয়ারে দক্ষিণ আফ্রিকা,ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মাটিতে ৫ উইকেট নেওযার বিরল কৃতিত্ব অর্জন করলেন বুমরা। মেলবোর্নের আগে জোহানেসবার্গ আর ট্রেন্টব্রিজেও ৫ উইকেট পেয়েছেন তিনি। এই মুহুর্তে বুমরায় মজে রয়েছেন প্রাক্তনরা। প্রাক্তন অসি অধিনায়ক মাইকেল ক্লার্ক তো বলেই ফেলছেন,আর কয়েক মাসের মধ্যেই তিনটে ফরম্যাটেই বিশ্বের এক নম্বর বোলার হবেন বুমরা।