নিজস্ব প্রতিনিধি : কখনও লিওনেল মেসি বলছেন, 'আমাকে দেখুন, আমি গ্রেটেস্ট।' কখনও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো গোল পরবর্তী সেলিব্রেশনে বুঝিয়ে দিচ্ছেন, তিনিই সর্বকালের সেরা। গ্রেটেস্ট অফ অল টাইম। সংক্ষেপে 'গোট'। যাবতীয় লড়াই এই তকমা নিয়েই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  টি-২০ ক্রিকেটে 'বস' এখন অ্যারন ফিঞ্চ


শ্রেষ্ঠত্বের তকমা আদায়ে মেসি বনাম রোনাল্ডোর এই লড়াইয়ে বাজি মেরে গেলেন রজার ফেডেরার। শুধু স্কিল, টেকনিকে নয়, গ্রেটেস্ট হতে বাড়তি কিছু গুণও থাকতে হয়। সেটাই যেন বুঝিয়ে দিয়ে গেলেন রজার। নিজের প্রিয় টুর্নামেন্ট উইম্বলডনে খেতাব দখলের লড়াইয়ে নেমেছেন 'রাজা' রজার। সেন্টার কোর্টে সার্বিয়ার দুসান লাজোভিকের বিরুদ্ধে স্ট্রেট সেটে জিতলেন তিনি। 



আরও পড়ুন-  নিখোঁজ হওয়ার সাতদিন পর গুহা থেকে উদ্ধার কোচসহ ফুটবল টিম


কোর্ট ছেড়ে বেরনোর আগে সমর্থকদের সই আবদার মেটাচ্ছিলেন রাফা। এরই মাঝে এক ভারতীয় বংশোদ্ভুত বাচ্চা মেয়েকে দেখা যায় পোস্টার হাতে। তাতে লেখা, ''রজার, আমি কি তোমার হেডব্যান্ডটা পেতে পারি?'' সমর্থকদের সই আবদার মিটিয়ে একটা সময় সেই বাচ্চা মেয়েটার সামনে গেলেন ফেডেরার। তার পর ব্যাগ হাতরে খুঁজে বের করে নিজের হেডব্যান্ড দিয়ে দিলেন তাকে। প্রিয় তারকার থেকে এমন উপহার পেয়ে সেই মেয়ে ততক্ষণে সপ্তম আকাশে। আর রজারও কোর্ট ছাড়লেন হাসতে হাসতে। হাবেভাবে বুঝিয়ে দিয়ে গেলেন, সমর্থকদের জন্যই তারকার জন্ম। সমর্থকদের জন্যই তাঁদের এত জনপ্রিয়তা। 


আরও পড়ুন-  'ফিয়ারলেস' ক্রিকেট খেলতে চান, ইংল্যান্ডে টি-২০ সিরিজ শুরুর আগে বললেন বিরাট


ফেডেরারের হেডব্যান্ড বিলিয়ে দেওয়ার ভিডিও ভাইরাল হল। অনেকেই বললেন, নিজেকে 'গ্রেট' দাবি করে লড়াইয়ের মানে হয় না। বরং একজন অ্যাথলিট তাঁর কাজেকর্মেই সর্বকালের সেরা হতে পারেন। ঠিক যেমনভাবে 'গ্রেটেস্ট' তকমা নিয়ে কোর্টে লড়ে চলেছেন ফেডেরার।