'FIFA Ban India' | জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৭৫তম স্বাধীনতা দিবসে ভারতের জন্য খারাপ খবর। তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জন্য সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করল ফিফা। স্বয়ংশাসিত ক্রীড়া সংস্থায় এই হস্তক্ষেপ বরদাস্ত করে না বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। সর্বভারতীয় ফুটবল সংস্থাকে নির্বাসিত করার হুঁশিয়ারি আগেই দিয়েছিল বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা। মঙ্গলবার ভোরের দিকে ফিফার তরফে ই-মেলে প্রেস বিবৃতিতে জানানো হয়, সর্বভারতীয় ফুটবল সংস্থাকে নির্বাসিত করা হল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ফিফার তরফে প্রেস বিবৃতিতে বলা হয়েছে, তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে, ফিফা কাউন্সিল সর্বোসম্মতভাবে সর্বভারতীয় ফুটবল সংস্থাকে নির্বাসিত করার সিদ্ধান্ত নিয়েছে। তৃতীয় পক্ষের হস্তক্ষেপ, ফিফার ভাবমূর্তির বড় রকমের নিয়মভঙ্গ। যতক্ষণ না সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটি সমস্ত নিয়ন্ত্রণ ফিরে পাচ্ছে, এবং নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি তৈরি হচ্ছে, ততদিন পর্যন্ত এই নির্বাসন বহাল থাকবে। 


এ বছর ১১-৩০ অক্টোবর ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ফিফা অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপ। সর্বভারতীয় ফুটবল সংস্থাকে নির্বাসিত করার ফলে আপাতত পরিকল্পনা মাফিক এই টুর্নামেন্ট এগনো যাবে না। টুর্নামেন্টের বিষয়ে ভাবনা চিন্তা করবে ফিফা। পরিস্থিতি অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেবে ফিফার ব্যুরো অফ কাউন্সিল। সমস্ত পরিস্থিতি পর্যালোচনা করবে। ভারতের কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রকের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখবে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ফিফা আশাবাদী, দ্রুতই কোনও ইতিবাচক ফল বেরিয়ে আসবে। সমস্যা মিটলে অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপ ভারতেই করার ব্যপারে আশাবাদী ফিফা।


আরও পড়ুন, Sania Mirza: স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে পাকিস্তানিদের কাছে ট্রোলড সানিয়া মির্জা!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)