জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হার, দুশ্চিন্তা ও চোটের মধ্যেও একটি দল কামব্যাক করতে পারে! ব্রাজিল (Brazil) দেখিয়ে দিল, ওরা পারে। যেদিন সেলেকাওদের পায়ে ছন্দ ফিরে আসে, সেদিন সবুজ ক্যানভাসে ফুটবল হয়ে উঠে শিল্পীর তুলিতে আঁকা ছবি। মাঠে তৈরি হয় এক অপূর্ব মোহিনী মায়া। তখন সব অশুভকে বিদায় করে ব্রাজিল আবার হলুদের উৎসবে রং ছড়ায়। তেমনই তারুণ্যে ভরা এই ব্রাজিলকে দলকে শুভেচ্ছা জানিয়েছিলেন পেলে (Pele)। সেই শুভেচ্ছার প্রতিদান জানাল তিতে (Tite)-নেইমারদের (Neymar Jr) ব্রাজিল। দক্ষিণ কোরিয়াকে (South Korea) ৪-১ ব্যবধানে উড়িয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েই, জীবন্ত কিংবদন্তি পেলে-কে মাঠেই শুভেচ্ছা জানাল 'হলুদ আর্মি'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে কাতারের স্টেডিয়াম ৯৭৪-এর দুরত্ব ১৫, ৪৩৩ কিলোমিটার। অথচ দুই গোলার্ধের দুটি জায়গা একজনের জন্য মিলেমিশে একাকার। নক আউট যুদ্ধের আগে পেলে নতুন প্রজন্মের ব্রাজিলকে শুভেচ্ছা পাঠিয়েছিলেন। ১৯৫৮ সালের বিশ্বকাপের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে লিখেছিলেন, '১৯৫৮ সালে সুইডেনের রাস্তায় হাঁটতে হাঁটতে আমি আমার বাবাকে দেওয়া প্রতিশ্রুতির কথা ভাবছিলাম। আমি জানি, ব্রাজিল দলের অনেকেই এবার এমন প্রতিশ্রুতি দিয়েছেন। প্রথম বিশ্বকাপের স্বপ্নও দেখছেন।' 



মৃত্যুর সঙ্গে লড়াই করছেন পেলে! বারবার এমন জল্পনা ছড়িয়েছে। শোনা যাচ্ছে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। যদিও একাধিকবার হাসপাতাল থেকেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে ভক্তদের আশ্বস্ত করছেন তিনবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলের কিংবদন্তি। অশক্ত শরীরেও ব্রাজিলের প্রতিটি ম্যাচ দেখছেন। সকলকে নেইমারদের খেলা দেখতে অনুরোধও করছেন। সোমবারের ম্যাচ শুরুর আগেই হাসপাতাল থেকে সেলেকাওদের জন্য বার্তা পাঠিয়েছিলেন 'ফুটবল সম্রাট'। তিনবারের বিশ্বকাপজয়ীর কথা শুনেই তেতে উঠেছিল ব্রাজিলের গোটা দল। হেক্সার লক্ষ্য পূরণ করতে দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দিলেন ভিনিসিয়াস জুনিয়র-রিচার্লিসন। 


দাপটের সঙ্গে ম্যাচ জেতার পরে মাঠের মধ্যেই পেলেকে বিশেষ শ্রদ্ধার্ঘ্য জানালেন ব্রাজিলের ফুটবলাররা। বড় একটি ব্যানার নিয়ে আসেন নেইমাররা। দলের সকলে মিলে ব্যানারটি খুলে ধরেন। কিংবদন্তির একটি ছবির সঙ্গে তাঁর নাম লেখা ব্যানারটি তুলে ধরেন নেইমাররা। তারপরে দলের সকলে মিলে সেই ব্যানারটি নিয়ে ছবি তোলেন। সেই সময়ে গ্যালারিতেও একটি বিশাল ব্যানার তুলে ধরেন ব্রাজিল সমর্থকরা। ১০ নম্বর জার্সি পরা ফুটবল সম্রাটের ছবির সঙ্গে লেখা, 'পেলে গেট ওয়েল সুন'।  



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)