নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি পরীক্ষায় শীর্ষস্থান দখল করলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের বাঁ হাতি ফকর জামান। আর তিনেই আছেন ভারতের লোকেশ রাহুল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- অর্জুনের বন্ধু ‘ফুচকাওয়ালা’-কে ক্রিকেট শেখালেন সচিন


সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল প্রকাশিত তালিকা অনুযায়ী চার নম্বর স্থান থেকে তিন ধাপ লাফিয়ে শীর্ষস্থান দখল করেছেন ফিঞ্চ। জিম্বাবোয়ে-তে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে অনবদ্য ব্যাটিং পারফরম্যান্সের সৌজন্যেই ‘ফার্স্ট বয়’ হতে পেরেছেন এই অজি তারকা। ওই সিরিজে জিম্বাবোয়ের বিরুদ্ধে তাঁর ১৭২ রানের ইনিংস টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ স্কোর। অন্যদিকে, ত্রি-দেশীয় সিরিজের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৬ বলে ৯১ রানের ইনিংস খেলে নজর কেড়েছেন ফকর জামান। তাঁর ব্যাটের উপর  চেপেই সিরিজ জিতেছে বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি দল। আইসিসি তালিকা অনুযায়ী পাকিস্তানের এই ব্যাটসম্যান টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বের দ্বিতীয় সেরা।



ফিঞ্চ-ফকরের পরই জায়গা করে নিয়েছেন স্টাইলিশ লোকেশ রাহুল। ইংল্যান্ড সিরিজের শুরুতেই শতরানের ইনিংস দিয়ে কেএল রাহুল বুঝিয়ে দিয়েছেন, তিনিও কারোর থেকে কম নন। বিরাট ব্রিগেড ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জেতার ২৪ ঘণ্টার মধ্যেই বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের তালিকায় নিজেকে নথিভুক্ত করালেন ভাকতের এই তারকা ব্যাটসম্যান।