নিজস্ব প্রতিবেদন: মিশন আইএসএল (ISL 2021)। সেই লক্ষ্যে কোমর বেঁধে মাঠে নেমেছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। একটা চূড়ান্ত পেশাদার দল তৈরি করতে কোনও রকম ফাঁক রাখছে না লাল-হলুদ। এবার অরিন্দম ভট্টাচার্য, শঙ্কর রয় ও শুভম সেনদের গোলকিপিংয়ের পাঠ দেবেন লেসলি ক্লিভেলি (Leslie Cleevely)।  চেলসির প্রাক্তন গোলরক্ষক কোচকেই নিয়ে এল ইস্টবেঙ্গল। পেত্রা চেকদের কোচিং করানো লেসলি এবার তিন বঙ্গজ গোলকিপারের দায়িত্বে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Jhulan Goswami: ঝুলনের ঝুলিতে ৬০০! কী বলছেন 'চাকদহ এক্সপ্রেস'?



শুধু চেলসিই নয়, ইংলিশ প্রিমিয়র লিগে ফুলহ্যাম, ক্রিস্টাল প্যালেসের মতো দলের সঙ্গেও কাজ করেছেন লেসলি। সামলেছেন বাংলাদেশের জাতীয় দলের দায়িত্বও। ইস্টবেঙ্গলে নতুন চাকরি পেয়ে উচ্ছ্বসিত লেসলি। উয়েফা এ লাইসেন্সধারী ৫৬ বছরের কোচ বলেন, "বিশ্বের বিভিন্ন প্রান্তে আমি কাজ করার অভিজ্ঞতা রয়েছে আমার। বাংলাদেশের জাতীয় দলের সঙ্গে কাজ করে বুঝেছি ওই দেশের ফ্যানেরা ফুটবল নিয়ে ভয়ঙ্কর আবেগপ্রবণ। এসসি ইস্টবেঙ্গল বিরাট ফুটবল ক্লাব। ওদের অংশ হতে পারা আমার কাছে গর্বের।" অরিন্দম-শঙ্কর ও শুভমদের জন্য এখনই পরিকল্পনা করে ফেলেছেন লেসলি। তিনি বলেন, "আমার হোমওয়ার্ক করা হয়ে গিয়েছে। ওদের থেকে সেরাটা বার করে আনার জন্য যা প্রয়োজন সেটাই করব। দলের সকল গোলকিপারেরই অভিজ্ঞতা আছে। আশা করি ওরা দারুণ করবে।"
 
হেড কোচ ম্যানুয়েল 'মানোলো' দিয়াজের পর সহকারি কোচ হিসাবে এসেছেন অ্যানহেল পুয়েবলা গার্সিয়া। যিনি যিনি স্ট্রেন্থ অ্যান্ড ফিটনেস কোচ হিসাবেও দায়িত্ব সামলাবেন লাল-হলুদ ব্রিগেডের। এসেছেন হেড অফ স্পোর্টস সায়েন্সে হিসাবে জোসেফ রোনাল্ড। ফিজিওথেরাপি ও অ্যানালাইসিস দফতরেরও মাথায় থাকছেন তিনি। আগামী ২১ নভেম্বর জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ইস্টবেঙ্গলের আইএসএল অভিযান শুরু। খেলা হবে তিলক ময়দানে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)