জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফ্রান্সের (France) তারকা ফরোয়ার্ড করিম বেঞ্জেমা সোমের সন্ধ্যায় বড় ঘোষণা করে দিলেন। বেঞ্জেমা জানিয়ে দিলেন তিনি আর দেশের জার্সিতে মাঠে নামবেন না। রহস্যময় পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় চমকে দিলেন রিয়াল মাদ্রিদের (Real Madrid) মহারথী। ক্যালেন্ডার বলছে আজ ১৯ ডিসেম্বর, ১৯৮৭ সালে ঠিক এই তারিখেই পৃথিবীর আলো দেখেছিলেন 'কিং করিম'। নিজের ৩৫তম জন্মদিনেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন বেঞ্জেমা। সুকৌশলে অবসরের ঘোষণা করে বেঞ্জেমা এদিন লেখেন, 'আমি চেষ্টা করেছি, ভুলও করেছি। তার জন্যই আজ আমি এখানে। এর জন্য আমি গর্বিত। আমার গল্প আমি লিখেছি। আমাদের গল্পটা শেষ হচ্ছে।' ২০০৭ সালে বেঞ্জেমা ফ্রান্সের জার্সিতে আন্তর্জাতিক আঙিনায় পা রেখেছিলেন। ৯৭ ম্যাচ খেলে তিনি করেছেন ৩৭ গোল।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Kylian Mbappe: সোশ্যালে মাত্র দু'শব্দে বুক ভাঙার যন্ত্রণা বোঝালেন 'সোনার' ছেলে এমবাপে!


কয়েক ঘণ্টা আগেই কিন্তু ফ্রান্স বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে গিয়েছে। এই ফাইনালে কিন্তু বেঞ্জেমাও খেলতে পারতেন। বিশ্বকাপ শুরু হওয়ার আগেই একের পর এক চোটে মিনি হাসপাতালে পরিণত হয়েছিল ফ্রান্স। সব চেয়ে বড় আঘাত ছিল বেঞ্জেমাকে না পাওয়া। থাইয়ের চোটের জন্য কাপ যুদ্ধ থেকে ছিটকে যেতে বাধ্য হয়েছিলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। কোয়াড্রিসেপসে চোট লাগার জন্যই শেষ পর্যন্ত মাঠে নামা হয়নি তাঁর। কান্তে-পোগবার মতো তারকারা আগেই ছিটকে গিয়েছিলেন। সেই তালিকায় নাম লেখান বেঞ্জেমা। কাতারে পা রাখার পর চোটের জন্য ছিটকে যান ফরাসি ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে।


দেশঁর ঘুম কেড়ে নিয়েছিলেন এবারের ব্যালন ডি’ওর জয়ী বেঞ্জেমা। তবে বেঞ্জেমা চেয়েছিলেন দলের সঙ্গে কাতারে থেকে যেতে। তবে দিদিয়ের দেঁশ তাঁকে ফেরত পাঠিয়ে দেন। বেঞ্জেমা রিয়াল মাদ্রিদে গিয়ে ট্রেনিং শুরু করে ফিটও হয়ে যান। এমনকী রিয়ালও তাঁকে ফের বিশ্বকাপে ফিরে যেতে কোনও বাধা দেয়নি। কিন্তু দেশঁ তাঁকে আর ফিরিয়ে নেয়নি। এমনকী ফ্রান্সের প্রেসিডেন্ট এম্যানুয়েল ম্যাক্রোঁও চেয়েছিলেন যে, বেঞ্জেমা খেলুক ফাইনালে। বেঞ্জেমার যখন ফাইনাল খেলা নিয়ে জোর আলোচনা চলছে, ঠিক তখনই বেঞ্জেমা রহস্যময়ী পোস্ট করেন। তিনি ইনস্টায় একটি সেলফি পোস্ট করেছেন। তার ক্যাপশন দিয়েছেন, 'আমি পরোয়া করি না।'  কোথাও হয়তো বেঞ্জেমা অভিমান থেকেই এই সিদ্ধান্ত নিয়ে ফেললেন। তা বলাই যায়।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)