ওয়েব ডেস্ক: প্রথম দল হিসাবে ইউরোর নক আউটে চলে গেল ফ্রান্স। গ্রুপের দ্বিতীয় ম্যাচে আলবানিয়াকে ২-০ হারিয়ে দিল দিদিয়ের দেঁশ। স্কোরলাইন দেখলে মনে হতে পারে যে বুধবার রাতে সহজ জয় পেয়েছে আয়োজক দেশ। আদতে হয়েছে ঠিক উল্টো। গোটা ম্যাচে একাধিক গোলের সুযোগ তৈরি করেও প্রথম গোলের জন্য ৯০ মিনিট অপেক্ষা করতে হয় ফরাসি ব্রিগেডকে। শেষ ছয় মিনিটে জোড়া গোল করে ফ্রান্সের জয় নিশ্চিত করেন গ্রেইজম্যান আর দিমিত্রি পায়েত। রোমানিয়ার বিরুদ্ধে পায়েতের শেষ মুহূর্তের গোলে জয় এসেছিল। জিতলেও পোগবাদের পারফরম্যান্স খুশি করতে পারেননি ফরাসি কোচকে। তাই আলবানিয়া ম্যাচের আগে কড়া সিদ্ধান্ত নেন দিদিয়ের দেঁশ। পোগবা আর গ্রেইজম্যানকে বাইরে দেখেই দল নামান তিনি। তাতেও ছন্দ ফেরেনি ফ্রান্সের খেলায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য পোগবাকে নামিয়ে দেন ফরাসি কোচ। স্ট্র্যাটেজি পরিবর্তন করে ৪-২-৩-১ ছকে চলে যান দেঁশ। তাতে দ্রুত ম্যাচেও ফেরে ফরাসি ব্রিগেড। একের পর এক গোলের সুযোগ তৈরি করতে থাকে তারা। কিন্তু সেই সুযোগগুলো হেলায় নষ্ট করতে থাকেন জিরুডরা। একটা সময় মনে হচ্ছিল আটকে যেতে চলেছে ফ্রান্স। সেই সময়ই আদিল রামির ক্রশে মাথা ছুঁইয়ে ডেডলক ভাঙেন গ্রেইজম্যান।


খেলার একেবারে শেষ মিনিটে পায়েতের অনবদ্য গোল ফরাসি ব্রিগেডের জয় নিশ্চিত করে দেয়। ইউরোর পরপর দু ম্যাচে গোল পেলেন ওয়েস্ট হ্যামের এই তারকা মিডফিল্ডার।