ওয়েব ডেস্ক: ছত্তিশগড়ের সুকমায় মাওবাদী হামলায় নিহত ২৫ জন সেনা জওয়ানের সন্তানদের যাবতীয় দায়িত্বভার নেবে গৌতম গম্ভীর ফাউন্ডেশন, একথা ঘোষণা করলেন ক্রিকেটার গৌতম গম্ভীর। হিন্দুস্থান টাইমস পত্রিকায় নিজের কলামে তিনি লেখেন, "দ্য গৌতম গম্ভীর ফাউন্ডেশন শহীদ জওয়ানদের সন্তানদের পড়াশুনা থেকে শুরু করে যাবতীয় খরচের দায়িত্ব নেবে। আর সেই মত কাজও শুরু করে দিয়েছে ফাউন্ডেশন টিম।" 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একসময়ের গোটা বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান গৌতম গম্ভীরের এই উদ্যোগ একটি উল্লেখযোগ্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলেই মত বিশেষজ্ঞদের। গৌতম গম্ভীর যে মহৎ সিদ্ধান্ত নিলেন, তা আগামী দিনে অনেকেই অনুসরণ করেবন বলেও মত নাগরিক সমাজের। এর আগে বলিউড অভিনেতা অক্ষয় কুমারও শহীদ জওয়ানদের পরিবারের পাশে এইভাবেই দাঁড়িয়েছেন। 


গৌতম গম্ভীর বরাবরই ভারতীয় সেনা জওয়ানদের প্রতি শ্রদ্ধাশীল থেকেছনে এবং তাদের সাহসিকতাকে স্যালুট জানিয়েছেন। সম্প্রতি ভারতের বিভিন্ন প্রান্তে সেনা জওয়নাদের ওপর আক্রমণের ঘটনায় সরব প্রতিবাদও করেছেন তিনি। কাশ্মীরে ভারতীয় সেনাদের ওপর উন্মাদ জনতার লাথি, ঘুষি মারার ঘটনারও তীব্র নিন্দা করেছেন গম্ভীর। ছত্তিশগড়ের সুকমার ঘটনায় শুধু নিন্দাতেই থেমে থাকেননি তিনি, কড়া ব্যবস্থা গ্রহণ করার জন্যও আর্জি জানিয়েছিলেন তিনি।