নিজস্ব প্রতিবেদন: সৌরভ গাঙ্গুলি থেকে এমএস ধোনি। আবার এমএস ধোনি থেকে বিরাট কোহলি। এ যেন ভারতীয় ক্রিকেটে অধিনায়কের বাস্তুশাস্ত্র। গত কয়েকদিনে ক্রিকেটিয় আড্ডায় নানা সময়ে উঠে এসেছে, একজন ক্যাপ্টেন তাঁর উত্তরসূরির জন্য ঠিক কেমন দল রেখে গিয়েছেন? জমজমাট তর্ক-বিতর্ক হয়েছে তা নিয়ে। তবে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ডেভিড লয়েড এই সব তর্কে না গিয়ে বরং বলে দিলেন, মহেন্দ্র সিং ধোনি নয়, বিরাট কোহলিই সৌরভ গাঙ্গুলির যোগ্য উত্তরসূরি!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সৌরভ ভক্ত ডেভিড লয়েডের অকপট স্বীকারোক্তি, "সৌরভ গাঙ্গুলির আগেও সফল হয়েছে ভারতীয় ক্রিকেট দল। কিন্তু সেই সাফল্য ছিল শুধুমাত্র ঘরের মাঠে। সৌরভের নেতৃত্বে ভারতীয় দল বিদেশের মাটিতেও সাফল্য পেতে শুরু করে। ২০০০ সালের পর ভারতীয় ক্রিকেটে যে পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে তার কারিগর সৌরভই।"



ধারাভাষ্যকার ও প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক লয়েডের মতে, "মহেন্দ্র সিং ধোনি নন, বরং বিরাট কোহলিই সৌরভ গাঙ্গুলির যোগ্য উত্তরসূরী। বিরাট এর মধ্যে সৌরভের মতো আগ্রাসন রয়েছে। আর সেটাই বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম শক্তি।" আসলে লয়েডের কথায়, ভারতীয় ক্রিকেটে সৌরভ গাঙ্গুলি অনুঘটকের মতো কাজ করেছেন। আর বিরাট কোহলি দলকে এক অন্য উচ্চতায় নিয়ে গিয়েছে।


 


আরও পড়ুন - ধারাভাষ্যকারদের Work from home, আইপিএলে এবার হয়তো বড়সড় বদল