নিজস্ব প্রতিবেদন :  রবিবার ইডেন গার্ডেন্সে ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে প্রথা মতো ইডেনের ঘণ্টা বাজান প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। আর তা নিয়েই টুইটারে রীতিমতো ফুঁসছেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। ইডেনে আজহারের ঘণ্টা বাজানো নিয়ে প্রশ্ন তুলে দিলেন গৌতি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - সচিনের এই রেকর্ড কি বিরাট এই বছর ভাঙতে পারবেন? জন্মদিনে বিরাটকে বিশেষ বার্তা সচিনের


টুইটারে গম্ভীর লিখেছেন, "ভারত ইডেনে জিতছে কিন্তু, দুঃখের সঙ্গে বলতে বাধ্য হচ্ছি যে বিসিসিআই, সিওএ এবং সিএবির পরাজয় হয়েছে। দুর্নীতির বিরুদ্ধে কোনও আপোষ নয়, সে হয়তো রবিবারে ছুটি নিয়েছিল। আমি জানি এইচসিএ (হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন) নির্বাচনে আজহারকে দাঁড়ানোর অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু, তার পরেও এটা আমাকে সতিই অবাক করেছে। ঘণ্টা বাজছে ঠিকই, আশা করি ক্ষমতায় যাঁরা আছেন তাঁরা এই ঘণ্টার আওয়াজ শুনতে পাচ্ছেন।"



প্রসঙ্গত, ২০০০ সালে ম্যাচ গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগে বিসিসিআই আজহারকে নির্বাসিত করেছিল। ১২ বছর পর অন্ধ্রপ্রদেশ হাইকোর্ট সেই নির্বাসন তুলে নেয়। ২০১৭ সালে, হায়দরাবাদ ক্রিকেট সংস্থার নির্বাচনে আজহারকে দাঁড়াতে দেওয়া হয়নি। ২০১৮ সালের শুরুতে বিসিসিআই অবশ্য তাঁকে নির্বাচনে লড়ার অনুমতি দেয়। বলা হয়, বিসিসিআই, আইসিসি বা অন্য কোনও অনুমোদিত সংস্থায় পদ পেতে তাঁর রাস্তায় আর কোনও বাধা নেই। নির্বাসন থেকে মুক্তি পাওয়ায় পর একাধিকবার ক্রিকেট প্রশাসনে আসার চেষ্টা করলেও আজহারের সেই ইচ্ছে বার বার ধাক্কা খেয়েছে৷ গম্ভীর ঘুরিয়ে সেই গড়াপেটা দুর্নীতির দিকেই ইঙ্গিত করে টুইটটি করেছেন।