নিজস্ব প্রতিবেদন: লর্ডস টেস্টে ইংল্যান্ডকে হারানোর পরেই ভারতীয় বোলারদের প্রশংসা হচ্ছে সর্বত্র। অনেকের মতেই টিম ইন্ডিয়ার এই পেস আক্রমণ সর্বকালের সেরা। ফাস্টবোলারদের মধ্যে সবচেয়ে বেশি চর্চা হচ্ছে মহম্মদ সিরাজকে (Mohammed Siraj) নিয়ে। ১২৬ রানে আট উইকেট নেওয়া সিরাজ ইংরেজ ব্যাটসম্যানদের ঘুম ছুটিয়ে দিয়েছেন। নিঃসন্দেহে টেস্ট বোলার হিসেবেও নিজেকে প্রমাণিত করেছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৭ বছরের হায়দরাবাদি পেসারকেই ভারতের সম্পদ বলছেন প্রাক্তন ব্রিটিশ কিংবদন্তি জিওফ্রে বয়কট (Geoffrey Boycott)। মিড-ডে কে দেওয়া এক সাক্ষাৎকারে সিরাজের ভূয়সী প্রশংসা করেছেন। লর্ডসে মাঠে বসে খেলা দেখা বয়কট বলেন, “আমার সিরাজকে বেশ লাগে। প্রাণশক্তিতে ভরপুর। কেউ যেন ওকে কোনও কিছু নিয়ন্ত্রণ করতে না বলে। ওকে ওর মতো করেই বিকশিত হতে দেওয়া হোক। সিরাজ ভারতের সম্পদ। দেখতে গেলে ও বেশ নতুন।" ভারতের বোলিং আক্রমণেও মুগ্ধ বয়কট। তাঁর সংযোজন, “ভারতের এখন দারুণ বোলিং অ্যাটাক। আমি দলে চাইব রবিচন্দ্রন অশ্বিনকে। দু'জন প্রথম সারির স্পিনার ও তিন পেসার নিয়ে আমি আক্রমণ সাজাতে চাইব।


আরও পড়ুন: Mohammed Siraj আজ ভারতের তুরুপের তাস, Dhoni র পরামর্শেই বদলেছেন তিনি


গতবছর ডিসেম্বরে অস্ট্রেলিয়ার মাঠে ভারতের জার্সিতে টেস্ট অভিষেক করে ইতিহাস লেখেন সিরাজ। এক অনন্য রেকর্ড করেন তিনি। প্রথম ভারতীয় বোলার হিসেবে অভিষেক ম্যাচে অস্ট্রেলিয়ার মাঠে ৫ উইকেট নেন তিনি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি সিরাজকে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)