নিজস্ব প্রতিবেদন- মাত্র ২৯ বছর বয়স তাঁর। আর এই বয়সেই কিনা অবসর ঘোষণা করে দিলেন! তাও তাঁর মতো ফুটবলার! বিশ্ব ফুটবলের কেউই যেন মেনে নিতে পারছেন না। ২০১৪ বিশ্বকাপে তাঁর জন্য আর্জেন্টিনা ভক্তরা কেঁদেছিলেন। তাঁর সেই পাস থেকে বিশ্বকাপ ফাইনালে গোল করেছিলেন মারিও গোয়েত্জে। ফুটবলপ্রেমীরা ভোলেননি নিশ্চয়ই! তবে তিনি কিন্তু শুধু আর্জেন্টিনার ত্রাস নন। ব্রাজিলেরও। ব্রাজিল-জার্মানির সাত গোল খাওয়া সেই ম্যাচে তাঁর নামের পাশে ছিল দুটি গোল। সেই জার্মান ফুটবলার আন্দ্রে শুরলে বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৯ বছর বয়সে একজন ফুটবলার ফর্মের শীর্ষে থাকেন। কেরিয়ারের মধ্যগগণে থাকাকালানই অবসর ঘোষণা করলেন শুরলে। চোটের কবল থেকে পুরোপুরি বেরিয়ে আসতে পারছিলেন না। তাই এমন কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললেন। ২০১৪ বিশ্বকাপে তাঁর ঠিকানা লেখা পাস থেকে গোল করেছিলেন গোয়েতজে। ট্রফির কাছে গিয়েও সেটা ছুঁয়ে দেখা হয়নি মেসিদের। সেই বিশ্বকাপ ফাইনালের নায়ক যদি মারিও গোয়েত্জে হন, তবে তিনি অবশ্য়ই দ্বিতীয় নায়ক। এই জার্মান উইঙ্গার সেবার বিশ্বকাপে সবার নজর কেড়েছিলেন।


আরও পড়ুন-  ''আমার গায়ের রঙ কালো বলে ওরা এক টেবিলে বসে খাবার খেত না''


জার্মানির হয়ে ৫৭ ম্যাচে ২২ গোল করেছেন। ক্লাব ফুটবলে  বায়ার্ন লেবারকুসেন, চেলসি ও বরুশিয়া ডর্টমুন্ডের মতো দলে খেলেছেন। চেলসির হয়ে ২০১৫ মরশুমে তিনি লিগ শিরোপাও জিতেছেন। ডর্টমুন্ডের সঙ্গে তাঁর আরও এক বছরের চুক্তি ছিল। কিন্তু সেটা দুপক্ষের সমঝোতায় বাতিল হয়েছে। ইউরোপের শীর্ষ লিগে ২৮৮টি ম্যাচ খেলেছেন শুরলে। তাই চোট নিয়ে কোনোরকমে খেলে যেতে চাননি তিনি।