নিজস্ব প্রতিবেদন : ক্রিকেটিয় কেরিয়ারে বহু সাফল্য পেয়েছেন হরভজন সিং। সে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় থেকে ২০১১ সালে ওয়ান ডে বিশ্বকাপ জয়। কিংবা ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেশের মাটিতে কামব্যাক সিরিজ জয়। শুধু তাই নয়  ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে দেশের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারির নামও যে হরভজন সিং। ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেশের মাটিতে সিরিজ জয় নাকি ২০১১ সালে বিশ্বকাপ জয় -সাফল্যের নিরিখে কোনটাকে আগে রাখবেন ভাজ্জি?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০০১ সালে স্টিভ ওয়ার অশ্বমেধের ঘোড়া থামিয়ে দিয়েছিল সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারত। প্রথম টেস্টে হেরেও কলকাতা ও চেন্নাইতে পর পর দুটো টেস্টে জিতেছিল ভারত। কলকাতায় ফলো অন করেও ভারত ম্যাচ জিতে নেয়। দেশের মাটিতে ভারতের টেস্ট সিরিজ জয়র মধ্যে সেরার তালিকায় সবার ওপরেই থাকবে সেই টেস্ট সিরিজ জয়।  


প্রাক্তন ভারতীয় ওপেনার তথা ধারাভাষ্যকার আকাশ চোপড়ার সঙ্গে এক আলোচনায় খোলামেলা জানালেন হরভজন সিং। তিনি বলেন, "ক্রিকেটার হিসেবে ২০০১ সালের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠের ওই সিরিজ আমাকে প্রতিষ্ঠিত করে। যার জন্য আমি আজ এই জায়গায়। আর তাই এই সিরিজ সবার ওপরে থাকবে। আর শৈশবের স্বপ্ন যদি বলেন, তাহলে যে কোনও ক্রিকেটারের বিশ্বকাপ জয়ের স্বপ্ন থাকে। ২০১১ সালে সেই স্বপ্নপূরণ হয়েছে। তাই আমি বিশ্বকাপ জয়টাকেও ২০০১ সালের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের সঙ্গে ই একই আসনে রাখব।"  



২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় প্রসঙ্গে ভাজ্জি বলেন, "২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় ছিল অনবদ্য। বিশ্বকাপ জিতে যখন আমরা দেশে ফিরি তখন প্রচুর সমর্থন পেয়েছিলাম। তার আগে এমনটা কখনও দেখিনি। তাই এই তিন মুহূর্তকে আমি আলাদা করতে পারব না। তিনটেই আমার কেরিয়ারের ভেরি ভেরি স্পেশাল।"



আরও পড়ুন- অলিম্পিকের মঞ্চে হাঁটু মুড়ে বসে প্রতিবাদ জানালে শাস্তি হতে পারে, ইঙ্গিত IOC-র