জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতকে আরও একটি টি-২০ সিরিজ জেতালেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। তিনি বুঝিয়ে দিচ্ছেন যে স্টপ-গ্যাপ নন, ভারতের ভাবী অধিনায়কই তিনি। দলের অন্দরমহলের খবর, আগামী দিনে কুড়ি ওভারের ফরম্যাটে হার্দিকই হবেন পুরোপুরি দায়িত্ব প্রাপ্ত অধিনায়ক। সেই হার্দিকই সিরিজ জিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জানিয়ে দিলেন তাঁর ভাবনা এবং তাঁর চিন্তাধারা। আরও একবার মনে করিয়ে দিলেন যে, এমএস ধোনি ওরফে তাঁর প্রিয় মাহি ভাইকে নিয়েই বাঁচছেন তিনি। একসময়ে ধোনির নেতৃত্বে খেলা হার্দিক আজও বুঁদ কিংবদন্তি অধিনায়কের মতাদর্শে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'আমি ছয় মারা সবসময় উপভোগ করেছি। এটাই জীবন, আমাকে বিবর্তনের মধ্যে দিয়েই যেতে হবে। আমি পার্টনারশিপে বিশ্বাস করি। আমি যখন ব্যাট করতে নামি, তখন আমার ব্যাটিং পার্টনার ও দলকে শান্ত করে আশ্বস্ত করতে চাই। এই দলে যারা রয়েছে, তাদের সবার চেয়ে আমি বেশি ম্যাচ খেলেছি। আমি শিখেছি কীভাবে চাপ নিয়ে সেটা গিলে ফেলতে হয়। একটা শান্তি যেন থাকে। হতে পারে তার জন্য আমার স্ট্রাইক-রেট কমতে পারে। নতুন দায়িত্ব নেওয়ার জন্য সব সময় মুখিয়ে থাকি। নতুন বল হাতে নেওয়ার দায়িত্বও নিয়ে হয়। আমি চাই না কেউ এসে কঠিন কাজটা করুক। যদি তারা চাপে থাকে। রান তাড়া করে জেতার সময়েও আমি সামনে থেকে নেতৃত্ব দিতে চাই। নতুন বলে দক্ষতা বাড়ানো নিয়ে খাটাখাটা করছি। মাহি যে ভূমিকা পালন করত, সেই দায়িত্বটাই আমি নিতে চাই। আমি সেসময় অল্প বয়সী ছিলাম। গোটা মাঠ জুড়ে খেলতাম। কিন্তু ও চলে যাওয়ার পর, আচমকাই দায়িত্ব আমার কাঁধে এসে পড়ে। যা আমি হাসি মুখে পালন করি। ধোনির দায়িত্বই এখন আমার কাঁধে। আমরা ফল পাচ্ছি। আমার একটু ধীর গতিতে খেলাটা সেক্ষেত্রে মানিয়ে নেওয়া যায়।'


আরও পড়ুনVirat Kohli | Shubman Gill: কোহলির গদি ছিনিয়েছেন গিল, আসনচ্যুত 'রাজা'ও বিমোহিত! করলেন বিরাট ভবিষ্যদ্বাণী


গত বুধবার ভারত-নিউজিল্যান্ড তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে ছিল ডু-অর-ডাই। আহমেদাবাদে যে জিতত, সেই নাম লেখাত সিরিজে। এই ছিল ম্যাচের ভবিতব্য। শুভমন গিলের শতরানে (৬৩ বলে ১২৬*) ভর করেই ভারত ১৬৮ রানে ম্যাচ জিতে সিরিজ ২-১ ছিনিয়ে নেয়। অধিনায়ক হার্দিক ১৭ বলে ঝোড়ো ৩০ রানের (চারটি চার ও একটি ছয়) ইনিংস খেলেন ম্যাচে। বল হাতে কামান করেন হার্দিক। নির্ধারিত কোটার চার ওভার বল করে তুলে নেন চারটি উইকেট। মাত্র ১৬ রানের বিনিময়ে। হার্দিক ছাড়া অর্শদীপ সিং, শিবম মাভি ও উমরান মালিক পেলেন দুই উইকেট করে। ভারতীয় বোলারদের দাপটে কিউয়িরা ১২.১ ওভারে ৬৬ রানে অলআউট হয়ে যায়।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)