ওয়েব ডেস্ক: ৫৯৪ রান অবিচ্ছেদ্য। ভারতীয় ক্রিকেটে পার্টনারশিপের নতুন এভারেস্ট হল এই সংখ্যাটাই। রঞ্জিতে নয়া রেকর্ড। রঞ্জি ট্রফিতে যে কোনো উইকেটে সর্বোচ্চ রানের পার্টনারশিপ গড়লেন মহারাষ্ট্রের স্বপ্নিল গুগালে আর বাওয়ানে। ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লির বিরুদ্ধে ৫৯৪ রান যোগ করেন তারা। গোটা বিশ্বে প্রথম শ্রেণীর ক্রিকেটে যে কোন উইকেটে এটা দ্বিতীয় সর্বোচ্চ রানের পার্টনারশিপ। অল্পের জন্য রক্ষা পেল আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে করা সাঙ্গাকারা-জয়বর্ধনের ৬২৬ রানের পার্টনারশিপের বিশ্বরেকর্ড।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্বপ্নিল-অঙ্কিত যখন ব্যাট করতে নেমেছিলেন তখন মহারাষ্ট্রের স্কোর ছিল ২ উইকেটে ৪১ রান। সেই বিপদ থেকে উদ্ধারের লড়াই শেষ অবধি রেকর্ড গড়ে দিল। ২ উইকেটে ৬৩৫ রানে ইনিংস ডিক্লেয়ার করে মহারাষ্ট্র।


আরও পড়ুন- এশিয়ায় গোলাপি বলে প্রথম টেস্টে কী হচ্ছে?


রঞ্জিতে নয়া রেকর্ড করলেন মহারাষ্ট্রের দুই ব্যাটসম্যান স্বপ্নিল গুগালে আর অঙ্কিত বাওয়ানে। দিল্লির বিরুদ্ধে পার্টনারশিপে ৫৯৪ যোগ করেন এই দুই ব্যাটসম্যান। রঞ্জি ট্রফির ইতিহাসে যেকোন উইকেটে এটাই সর্বোচ্চ রানের পার্টনারশিপ। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৬২৬ রানের পার্টনারশিপ করেন শ্রীলঙ্কার কুমারা সাঙ্গাকারা আর মাহেলা জয়বর্ধনে। শুক্রবার সেই রেকর্ড ভেঙে দেওয়ার সুযোগ ছিল মহারাষ্ট্রের এই দুই ব্যাটসম্যানের সামনে। কিন্তু বিশ্বরেকর্ড থেকে ৩০ রান আগেই ইনিংস ডিক্লেয়ার করে দেন মহারাষ্ট্রের অধিনায়ক। তখন স্বপ্নিল আর অঙ্কিত জুটির নামের পাশে ৫৯৪ রান। স্বপ্নিল ৩৫১ আর অঙ্কিত ২৫৮ রানে অপরাজিত থাকেন। স্বপ্নিল-অঙ্কিত দুজনেরই এটা সর্বোচ্চ রান।