ব্যুরো: ভারতীয় ফুটবলের এই ঘটনা আগে দেখা যায়নি। ইতিহাস থেকে আর মাত্র এক ধাপ দূরে দাঁড়িয়ে মোহনবাগান, ইস্টবেঙ্গলের সাহায্য চাইল বেঙ্গালুরু এফসি। প্রথম ভারতীয় ক্লাব হিসাবে এএফসি কাপের ফাইনাল খেলার হাতছানি সুনীল ছেত্রীদের সামনে। ঘরে মাঠে তারা বুধবার সেমিফাইনাল ম্যাচ খেলতে নামবেন মালয়েশিয়ার জোহর দারুলের বিরুদ্ধে। ঐতিহাসিক সন্ধিক্ষণে দাঁড়িয়ে অভিনব উদ্যোগ নিল আই লিগ চ্যাম্পিয়ন-রা। তাদের হয়ে গলা ফাটানোর জন্য কলকাতার দুই প্রধানের  সমর্থন চাইল তারা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দিন দশেক আগে বেঙ্গালুরু এফ সি-র তরফ থেকে চিঠি পাঠানো হয় মোহনবাগান, ইস্টবেঙ্গলকে। কলকাতার দুদল ছাড়াও চিঠি পাঠানো হয়েছে উত্তর পূর্বাঞ্চলের দুই ক্লাব শিলং লাজং আর আইজল এফ সি-কে। অতীতে দেখা গেছে বেঙ্গালুরুর সঙ্গে আই লিগের ম্যাচ চলাকালীন কান্তিরাভা ভরিয়েছেন এই চারটে ক্লাবের সমর্থক-রা। তাই চিঠিতে এই চার  ক্লাবের শীর্ষকর্তাদের কাছে সুনীল-লিংডোদের জন্য গলা ফাটানোর জন্য সমর্থক চাওয়া হয়েছে। অনুরোধ করা হয়েছে এই ক্লাব কর্তারা যেন তাঁদের  সমর্থকদের বলেন মাঠে এসে বেঙ্গালুরুকে সমর্থন করার জন্য।  চিঠি পাঠানোর কথা স্বীকার করছেন বেঙ্গালুরু কর্তারা। 


বেঙ্গালুরু চিফ টেকনিক্যাল অফিসার মান্দার তামানে জানাচ্ছেন,বুধবার তারা ভারতের প্রতিনিধিত্ব করবেন। তাই তারা চান গোটা দেশের  ফুটবল সমাজ যেন দল নির্বিশেষে তাদের হয়ে গলা ফাটায়। একইভাবে গোটা দেশের সমর্থন চেয়েছেন বেঙ্গালুরু এফ সি-র তারকা ফুটবলার সুনীল ছেত্রীও। মেগা ম্যাচে বেঙ্গালুরুর হয়ে গলা ফাটাতে দেখা যাবে রিও-তে ব্রোঞ্জজয়ী কুস্তিগীর সাক্ষী মালিক, ব্যাডমিন্টন তারকা অশ্বিনী পুনাপ্পা,হকি তারকা রঘুনাথকেও। মাঠে হাজির থাকবেন ফেডারেশন সচিব কুশল দাস আর আই লিগ সিইও সুনন্দ ধরও।