নিজস্ব প্রতিবেদন :  বিশ্বকাপে আকাশি-সাদা সমর্থকদের আকাশ ছোঁয়া প্রত্যাশার ফানুস প্রথম ম্যাচেই যেন চুপসে গিয়েছে। মেসির পেনাল্টি আটকে নায়ক আইসল্যান্ডের গোলরক্ষক হানস হলডারসন। আর গোটা আর্জেন্টিনা দলকে আটকে দেওয়ার মাস্টার মাইন্ড হলেন আইসল্যান্ডের কোচ হিমির হ্যালগ্রিমেসন। ফুটবলের বাইরেও দুজনের অন্য এক পরিচিতি রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পেনাল্টি মিস করে কী বললেন মেসি?


জীবনে প্রথমবার বিশ্বকাপ খেলতে এসেছেন। কেউ তাঁকে চেনে না। কিন্তু সেই অচেনা গোলকিপার হানস হলডারসনই অবিশ্বাস্যভাবে আটকে দিলেন বিশ্বের অন্যতম সেরা তারকার স্পটকিক। হতবাক গোটা বিশ্ব। তাঁর অবিশ্বাস্য ক্যারিশমা দেখে খুব স্বাভাবিকভাবেই উৎসাহী হয়ে উঠেছেন সকলেই। কিন্তু কে এই হলডারসন? তিনি একজন চিত্র পরিচালক। ফুটবল খেলা তাঁর শখ। ছবি পরিচালনা করতে করতেই আইসল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলতে রাশিয়ায় তিনি। গত বিশ্বকাপেও তিনি নরম পানীয়ের একটি বিজ্ঞাপন করেছিলেন। এবার তিনিই বিশ্বকাপের নায়ক।



মেসির পেনাল্টি আটকানোর রহস্য নিজেই জানালেন হলডারসন। ম্যাচ শেষে বলেন, " সত্যি বলতে, প্রথম ম্যাচেই মেসির পেনাল্টি কিক আটকে দেব, এটা তো স্বপ্নের মতো ব্যাপার। তবে আমি অনেক প্রস্তুতি নিয়েই এসেছিলাম। মেসির পেনাল্টি নেওয়ার অনেক ভিডিও দেখেছিলাম। এই হোমওয়ার্কটা আমাকে খুব সাহায্য করেছে।"


আরও পড়ুন- বিশ্বকাপে ম্যাচ চলাকালীন ফাটল বল!


শনিবার আর্জেন্টিনাকে আটকে দিয়ে চমকে দিয়েছে বিশ্বকাপে দুধের শিশু আইসল্যান্ড। মেসিকে পুরোপুরি বোতলবন্দি করে রাখার কাজটা ফুটবলাররা করলেও নেপথ্যে রয়েছেন এক দাঁতের ডাক্তার। আইসল্যান্ডের কোচ হিমির হ্যালগ্রিমেসন আসলে পেশায় দন্ত চিকিৎসক।



তিনি পেশাদার কোচ নন। দাঁতের চিকিৎসা করার পাশাপাশি ফুটবল কোচ। কিন্তু শনিবারের পর এই হ্যালগ্রিমেসন ওপর নজর গোটা ফুটবল বিশ্বের।