নিজস্ব প্রতিবেদন: করোনা পরবর্তী সময়ে চ্যাম্পিয়ন্স লিগ শেষ করার ব্লু প্রিন্ট তৈরি করে ফেলল উয়েফা। করোনার কারণে মার্চ মাস থেকে বন্ধ চ্যাম্পিয়নস লিগ। ইউরোপ জুড়ে এখনও দাপট দেখাচ্ছে মারণ ভাইরাস। জনজীবন কবে স্বাভাবিক হবে,তারও নিশ্চয়তা নেই। তবে লিগ শেষ করার পরিকল্পনা তৈরি উয়েফার (UEFA)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


অগাস্ট মাসে ২৩ দিনের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের বাকি ১৭ টা ম্যাচ করে ফেলার পরিকল্পনা রয়েছে তাদের। ৭ অগাস্ট থমকে থাকা চ্যাম্পিয়ন্স লিগ পুনরায় শুরু হতে পারে। সেদিন শেষ ষোলোর ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। পরেরদিন চেলসি বনাম বায়ার্ন মিউনিখ। অগাস্ট  মাসের ১১ থেকে ১৫ তারিখের মধ্যে হতে পারে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল। তার তিনদিনের মধ্যেই হবে সেমি ফাইনাল। দুই পর্বের সেমি ফাইনাল হতে পারে ১৮ থেকে ২২ অগাস্টের মধ্যে। চ্যাম্পিয়ন্স লিগের মেগা ফাইনাল ২৯ শে অগাস্ট। উয়েফার এই পরিকল্পনা বাস্তবায়িত হলে ঠাসা সূচির মুখে পড়তে হবে ইউরোপীয় দলগুলোকে।



শুধু তাই নয় ২০২০-২১ মরশুমেও ঠাসা সূচি। সেই ফুটবল ক্যালেন্ডারও প্রায় তৈরি উয়েফার। সেক্ষেত্রে চ্যাম্পিয়ন লিগ ফাইনাল হতেই দু সপ্তাহের মধ্যে শুরু হবে প্রিমিয়ার লিগ। ইউরোপা লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগের সূচিও ঠাসা। গ্রুপ স্টেজ এবং নক আউট স্টেজের মধ্যে এবার বেশি সময় থাকবে না। কারণ তার পরেই শুরু হবে ইউরো কাপ। সুতরাং ইউরোপের ক্লাবগুলির জন্য ঠাসা ফুটবল সূচি অপেক্ষা করে আছে ২০২০-২১ মরশুমে।


 


আরও পড়ুন - টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে এবার অভিনব প্রস্তাব দিলেন সুনীল গাভাসকর