জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত আইপিএল (IPL 2022) থেকেই ওঁর পুনর্জন্ম হয়েছিল। সেই ধারাবাহিকতা এ বার ভারতীয় দলের (Indian Cricket Team) জার্সি গায়েও বজায় রেখেছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভাল পারফর্ম করার পর একদিনের সিরিজে নিজেকে অন্য জায়গায় নিয়ে গেলেন হার্দিক। ব্যাটে ১০০ রান করার পাশাপাশি ৬ উইকেট নিয়ে সিরিজের সেরা হয়েছেন এই অলরাউন্ডার। নজর কেড়েছেন লাগাতার শর্ট বল করেও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জেসন রয় থেকে বেন স্টোকস। এমনকি লিয়াম লিভিংস্টোনের বিরুদ্ধে হার্দিকের 'ডুয়েল' জমে উঠেছিল। কী ভাবে রপ্ত করলেন শর্ট বল? ম্যাচের শেষে হার্দিক বলেন, "আসলে আমার কাজ ছিল বড় আটকে রাখা। টিম ম্যানেজমেন্ট আমাকে সেই দায়িত্ব দিয়েছে। যত বেশি সম্ভব 'ডট বল' করাই আমার কাজ। একটা সময় ওরা ভাল জায়গায় ছিল। সেই সময় দুটি উইকেট নেওয়ার জন্য ইংল্যান্ড চাপে পড়ে যায়। এবং আমি শর্ট বল করতে ভালবাসি। শর্ট বলে কেউ মারলেও আমার কিছু যায় আসে না। এমনকি কেউ ছয় বলে ছয় ছক্কা মারলেও আমি শর্ট বল করা থেকে সরে আসব না। কারণ ওটাই আমার অস্ত্র।" 



গত ম্যাচে একটা সময় হার্দিকের শর্ট বলকে গ্যালারিতে ফেলেছিলেন লিভিংস্টোন। কিন্তু তাই বলে হার্দিক কিন্তু পিছিয়ে যাননি। বরং লাগাতার শর্ট বলে ইংরেজ ব্যাটারকে বিদ্ধ করেছেন। সেই সুবাদে পেয়েছিলেন লিভিংস্টোনের উইকেট। তাঁর শর্ট বলে পুল করতে গেলেন ডিপ স্কোয়ার লেগে দারুণ ক্যাচ ধরেন রবীন্দ্র জাদেজা। 



সেই আউটের প্রসঙ্গে হার্দিক যোগ করেন, "এটাই তো ক্রিকেটের মাহাত্ব। কেউ না কেউ তো বাজি জিতবেই। আমার ও লিভিংস্টোনের লড়াইয়ে সেটাই হল।" 


২৪ রানে ৪ উইকেট নেওয়ার পর মারমুখী মেজাজে ৫৫ বলে ৭১ রান করেন হার্দিক। ঋষভ পন্থ ১২৫ রানে অপরাজিত থেকে টিম ইন্ডিয়াকে ম্যাচ ও সিরিজ জেতালেও, হার্দিকের অলরাউন্ড পারফরম্যান্স কিন্তু মনে রাখার মতো। 


আরও পড়ুন: Ben Stokes: স্টোকসহীন একদিনের ক্রিকেট! বড় ঘোষণা করলেন অলরাউন্ডার


আরও পড়ুন: ATK Mohun Bagan, Dimitri Petratos: রয় কৃষ্ণার পালটা দিল সবুজ-মেরুন, ফেরান্দোর দলে অজি বিশ্বকাপার