নিজস্ব প্রতিবেদন: ‘দ্য গোট’ কৃতিত্ব দিলেন ‘দ্য গড’-কে। ম্যাচ শেষে ম্যাজিশিয়ান মেসি বলে গেলেন, “আমি জানতাম ঈশ্বর আমাদের সঙ্গে রয়েছেন। আমরা প্রতিযোগিতা থেকে ছিটকে যাই, তিনি তা চাননি”।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলাবার আফ্রিকান ঈগলকে হারিয়ে নক-আউটে পৌঁছল লা অ্যালবেসিলেস্তে। সেন্ট পিটার্সবার্গের ফাইনাল স্কোরকার্ড:  আর্জেন্টিনা-২ নাইজেরিয়া-১। খেলা শুরুর প্রথম ১৪ মিনিটের মাথায় দিয়েগোর দেশ প্রথম গোল পেয়েছে মেসির ডান পা থেকে। আর ‘ডেথ আওয়ারে’ ডিফেন্ডার মার্কোস রোহোর (৮৬ মিনিট) গোলে শেষ ষোলোর পথ নিশ্চিত করে আর্জেন্টিনা। ম্যাচ শেষে ফিফা-র ঘোষণা, এই কষ্টার্জিত জয়ের নায়ক মেসি। তবে লিও-র চোখে আসল ম্যান অব দ্য ম্যাচ ‘ঈশ্বর’।


আরও পড়ুন- ফিরল মেসি ম্যাজিক, রোহোর দুরন্ত গোলে নকআউট প‌র্যায়ে আর্জেন্টিনা


মুসাদের বিরুদ্ধে ৯৭ মিনিটের বল দখলের লড়াই যে জীবনের কঠিনতম ম্যাচ ছিল সেকথাও স্বীকার করে নেন এলএমটেন। মেসির কথায়, “আমি মনে করতে পারছি না, এর আগে আমাকে কখনও এতটা কষ্ট সহ্য করতে হয়েছে কি না। এই জয় আমাদের স্বস্তি এনে দিয়েছে”।


আরও পড়ুন- রাশিয়া বিশ্বকাপে ভাইরাল এই ইরানি ফ্যানের আইডি কার্ড!


সপ্তাহখানেকের টেনশেন। আইসল্যান্ডের বিরুদ্ধে ড্র। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ৩-০ হার। নাইজেরিয়া ম্যাচে বড় ব্যাবধানে না জিতলে গ্রুপ স্টেজ থেকেই দেশে ফেরার বিমান ধরতে হত সাম্পাওলি ব্রিগেডকে। ‘হয় জয়, নয় আত্মহত্যা’, কার্যত জীবন বাজি রেখেই মুসাদের বিরুদ্ধে নেমেছিলেন মেসিরা। শেষ পর্যন্ত নাটকীয় জয়ে জয়ী হল আর্জেন্টিনাই। আর জয়ের নেপথ্যে মেসি খুঁজে পেলেন সেই ‘হ্যান্ড অব গড’-কেই।