নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগেই ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) এবং বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার (ICC)মধ্যে ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২১ এবং ২০২৩ সালের বিশ্বকাপ নিয়ে দুই পক্ষের মধ্যে কড়া ভাষায় মেলের আদান-প্রদান হয়। শেষপর্যন্ত বিশ্বকাপ আয়োজনের জন্য কর সংক্রান্ত সমস্যা মেটাতে বিসিসিআই-কে বাড়তি সময় দিল আইসিসি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


গত মাসেই আইসিসি-র জেনারেল কাউন্সেল ও কোম্পানি সেক্রেটারি জোনাথন হল কড়া ভাষায় বিসিসিআই সেক্রেটারির কাছে জানতে চান, যে ২০২১ এবং ২০২৩ বিশ্বকাপের আয়ের ওপর কর মকুফের বিষয়ে কী উদ্যোগ নিয়েছে  তারা? আসলে চুক্তি অনুযায়ী, কেন্দ্র সরকারের সঙ্গে আলোচনা করে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দেড় বছর আগে আইসিসি-কে তার সমাধানের পথ বাতলে দেবে বলেছিল বিসিসিআই। আইসিসি-কে তার প্রাপ্য অর্থ বুঝিয়ে দেওয়ার সময়সীমা এপ্রিল মাসে শেষ হয়ে যায়। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ এবং লকডাউনকে হাতিয়ার করে আইসিসি-র কাছে বাড়তি সময় চেয়ে আবেদন করে বিসিসিআই।


 



বুধবার টেলিকনফারেন্সের মাধ্যমে আইসিসি-র বোর্ড মিটিংয়ের অন্যতম এজেন্ডা ছিল ভারতীয় বোর্ডের সঙ্গে কর সংক্রান্ত সমস্যা।  অবশেষে দুই পক্ষের মধ্যে ইতিবাচক আলোচনা হয় এদিনের বৈঠকে। এবং বিষয়টি নিয়ে একটা সমাধান সূত্রে পৌঁছানো গিয়েছে। বিশ্বকাপ আয়োজন নিয়ে কর সংক্রান্ত সমস্যা মেটাতে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত বিসিসিআই-কে সময় দিল আইসিসি।


 



আরও পড়ুন - টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত নিয়ে কী জানাল আইসিসি?