নিজস্ব প্রতিবেদন : ক্ষমা চেয়েও পার পেলেন না পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার আন্দিলে ফেহলুকায়োকে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করায় সরফরাজকে চার ম্যাচ নির্বাসিত করল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। অ্যান্টি রেসিসিম কোড লঙ্ঘন করায় আইসিসি-র ৭.৩ ধারায় পাক দলনায়ককে দোষী সাব্যস্ত করা হয়।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ডারবানে দ্বিতীয় একদিনের ম্যাচ চলাকালীন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার আন্দিলে ফেহলুকায়োকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করতে শোনা যায় পাক অধিনায়ক সরফরাজ আহমেদকে। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৩৭তম ওভারে তখন ব্যাট করছিলেন অলরাউন্ডার আন্দিলে ফেহলুকায়ো। স্টাম্প মাইক্রোফোনে ধরা পরে সরফরাজ আহমেদের কথা। তাঁকে বলতে শোনা যায়, "আরে কালো! তোর মা আজ কোথায় বসে আছে, তোর জন্য কী প্রার্থনা করেছে আজ?" বর্ণবিদ্বেষী মন্তব্য সঙ্গে মা তুলে কথা বলায় রোষের মুখে পড়েন সরফরাজ। পরে টুইটারে ক্ষমা চেয়ে নিলেও একপ্রকার ইঙ্গিত মিলেছিল যে শাস্তি হতে চলেছে সরফরাজের।  


আরও পড়ুন - নিউ জিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে নেই ধোনি, প্রথম একাদশে হার্দিক


চার ম্যাচ নির্বাসনের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের শেষ দুটি একদিনের ম্যাচে নেই সরফরাজ। সেই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচেও খেলতে পারবেন না তিনি। পরিবর্তে পাকিস্তান দলের নেতৃত্বে শোয়েব মালিক।