জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে অস্ট্রেলিয়া (Australia) ও দক্ষিণ আফ্রিকাকে (South Africa) নাস্তানাবুদ করার পর এবার চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022)। বিরাট কোহলি (Virat Kohli) ও সূর্য কুমার যাদবের (Surya Kumar Yadav) মারকুটে ব্যাটিং বিপক্ষের রক্তচাপ বাড়িয়ে দিচ্ছে। এবার এই জুটির নামকরণ করে ফেললেন খোদ সূর্য। বিরাটের সঙ্গে জুটির নাম দিলেন ‘সুরবীর’ (SurVIR)। যে নামে মজেছেন 'কিং কোহলি'-ও। মারাঠিতে প্রতিক্রিয়াও দিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার নেদারল্যান্ডসের (Nethrlands) বিরুদ্ধে তৃতীয় উইকেটে বিরাট এবং সূর্যের জুটিতে ৪৮ বলে ৯৫ রান ওঠে। সেই জুটিই খেলার মোড় ঘুরিয়ে দেয়। প্রাথমিকভাবে ধুঁকতে থাকা ভারতের ইনিংসে গতি আনে। ২৫ বলে অপরাজিত ৫১ রান করেন সূর্য। আর অপরাজিত ৯৫ রানের জুটিতে বিরাটের অবদান ছিল ২৩ বলে ৪৩ রান।


সেই ম্যাচের পর ইনস্টাগ্রামে একাধিক ছবি পোস্ট করেন বিরাট। সূর্যের সঙ্গেও একটি ছবি ছিল। ক্যাপশনে বিরাট লেখেন, 'আরও একটা দুর্দান্ত ফলাফল।' নেটিজেনদের কমেন্টে ভরে যায় সেই পোস্ট। তারইমধ্যে সূর্য লেখেন, সুরবীর (SurVIR)। সঙ্গে একাধিক স্মাইলি দেন। মহারাষ্ট্রের খেলোয়াড় সূর্যের কমেন্টে পালটা মারাঠিতে রিপ্লাই দেন বিরাট। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা



আরও পড়ুন: India Women Cricketers, BCCI: প্রমিলাবাহিনীর স্মরণীয় দিন, সচিন-ঝুলন-মিতালি-হরমনপ্রীতরা সমস্বরে ধন্যবাদ জানালেন বিসিসিআই-কে


আরও পড়ুন: Suryakumar Yadav, ICC T20 World Cup 2022: কোহলির সঙ্গে 'বিরাট' জুটি কেমন ছিল? ম্যাচের সেরা হয়ে জানিয়ে দিলেন স্কাই


সম্প্রতি টি-টোয়েন্টিতে সূর্য এবং বিরাটের জুটি একদম সুপারহিট হয়ে উঠেছে। ইতিমধ্যে দু'জনে গড়ে ফেলেছেন রেকর্ড। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বিরাট ও সূর্যের জুটি ৪২ বলে ১০২ রান যোগ করেছিলেন। রানরেটের নিরিখে ভারতের হয়ে দ্রুততম ১০০ রানের জুটি গড়েছিলেন তাঁরা (রানরেট ছিল ১৪.৫৭)। ভেঙে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি এবং কেএল রাহুলের রেকর্ড। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪৯ বলে ১০৭ রানের জুটি গড়েছিলেন ধোনি এবং রাহুল। তাতে রানরেট ছিল ১৩.১।


শুধু তাই নয়, বিরাট এবং রাহুলের ব্যক্তিগত রসায়নও দারুণ পর্যায়ে পৌঁছে গিয়েছে। যা একাধিকবার ক্যামেরায় ধরা পড়েছে। গত রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর বিরাটকে যেভাবে জড়িয়ে ধরেছিলেন সূর্য, তাতে সেই বিষয়টা পুরো বোঝা যাচ্ছিল। তবে সেই ম্যাচে দু'জনের বড় জুটি তৈরি হয়নি। আজ সেই খামতি পুষিয়ে দিলেন বিরাট ও সূর্য। যে জুটির উপর ভর করে নেদারল্যান্ডসকে হারিয়ে দিল ভারত।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)