নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma) টপকে গেলেন বিরাট কোহলিকে (Virat Kohli)। আইসিসি-র সদ্যপ্রকাশিত টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক ধাপ নেমে ৬ নম্বরে ভারত অধিনায়ক কোহলি। তাঁর জায়গায় এলেন হিটম্যান। রোহিত এখন টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ৫ নম্বরে।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Wasim Akram: আক্রমের সাম্প্রতিক ছবি কি দেখেছেন? তাঁকে চিনতে পারবেন না!


রোহিতের ঝুলিতে এখন ৭৭৩ রেটিং পয়েন্ট। ক্যাপ্টেন কোহলির থেকে সাত পয়েন্ট বেশি। কোহলি দীর্ঘদিন ধরেই রানে ফেরার জন্য মরিয়া। চলতি  ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও বিরাটের ব্যাটে সেভাবে রানের দেখা নেই। রোহিত যেখানে ৩ টেস্ট মিলিয়ে ২৩০ করেছেন। সেখানে কোহলির ব্যাট থেকে এসেছে ১২৪ রান। এই প্রথমবার রোহিত টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় প্রথম পাঁচে এলেন।


২০১৯ সালে ওপেনারের ভূমিকায় আসার পর থেকে রোহিত ভারতের অন্যতম ধারাবাহিক ক্রিকেটার। অন্যদিকে ঋষভ পন্থ প্রথম ১০ থেকে ছিটকে গিয়েছেন। তিনি এখন ৮ থেকে নেমে এসেছেন ১২ নম্বরে। শেষ ৫ ইনিংসে পন্থের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ২৫, ৩৭, ২২, ২ ও ১। পন্থও রানে ফেরার লড়াইয়ে রয়েছেন। 


ব্রিটিশ ক্যাপ্টেন জো রুট শেষ তিন টেস্টেই সেঞ্চুরি করেছেন। শতরানের হ্যাটট্রিকে রুট এখন বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান। এই সিরিজ শুরুর আগে তিনি পাঁচে ছিলেন। তিন টেস্টের পরেই তিনি চলে এলেন একে। বিগত ৬ বছরে এই প্রথম টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় মগডালে এলেন রুট।
 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)