নিজস্ব প্রতিবেদন:  মাস তিনেক আগের কথা। লকডাউনে ঘরবন্দি তখন সকলেই। ICC এলিট প্যানেলের আম্পায়ার অনিল চৌধুরী নিজের পৈতৃক বাড়িতে বেড়াতে গিয়ে বেশ বিপদে পড়ে গিয়েছিলেন। ভোগান্তিও প্রচুর হয়েছে। তাঁর গ্রামে আসলে মোবাইলের সংযোগ ঠিকমতো পাওয়া যায় না। ফলে জরুরি ফোন আসলে তাঁকে গাছে চড়তে হয়েছে। যদি কানেকশন ঠিকঠাক পাওয়া যায় আর কী! নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল সেই ভোগান্তির ছবি। তবে এখন আর নেটওয়ার্ক সমস্যা মেটাতে গাছে চড়তে কিংবা ছাদে উঠতে হয় না। আম্পায়ার অনিল চৌধুরীর সৌজন্যে আলাদা একটা নেটওয়ার্ক টাওয়ার বসেছে উত্তরপ্রদেশের ডানগ্রোল গ্রামে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আইসিসি এলিট প্যানেলের আম্পায়ারের এমন দুর্ভোগের খবর প্রকাশ্য়ে আসতেই এগিয়ে এসেছে এক টেলিকম সংস্থা। তারাই উত্তরপ্রদেশের শামলি জেলার ডানগ্রোল গ্রামে বসিয়েছে নেটওয়ার্ক টাওয়ার। যার ফলে এখন কোনও জরুরি সভার জন্য দিল্লির ট্রেন ধরতে যেতে হয়না অনিল চৌধুরীকে। আর গ্রামবাসীদেরও ফোন করতে ছাদে কিংবা গাছের ডালে চড়তে হচ্ছে না।



অনিল চৌধুরী জানিয়েছেন, "আগের মতো আইসিসি-র কোনও ভিডিয়ো কনফারেন্সে অংশ নিতে দিল্লি দৌড়তে হয় না। এখন আমি গ্রামের বাড়িতে থেকেই অনলাইন যে কোনও কর্মশালায় অংশ নিতে পারি। গ্রামের মানুষজনও প্রাণ খুলে মোবাইলে কথা বলতে পারেন। গ্রামের মানুষজন এখন আমাকে কৃতজ্ঞতা জানাতে আসে। এখন বুঝতে পারি গ্রামে মোবাইট নেটওয়ার্কের জন্য ওই টাওয়ার বসানোটা কতটা জরুরি ছিল।"



আরও পড়ুন - সামান্য ব্যবধানে 'ক্যাপ্টেন কুল'-এর কাছে হেরে গেলেন অধিনায়ক সৌরভ!