নিজস্ব প্রতিবেদন: জমে উঠেছে বিশ্বকাপ। সেমিফাইনালে যেতে আজকের ম্যাচ জিততেই হবে ইংল্যান্ড। অন্যদিকে ভারত জিতলে সেমির রাস্তা খুলবে সরফরাজদের। রবিবাসরীয় যুদ্ধে বিরাটদের হয়েই গলা ফাটাচ্ছেন পাকিস্তানিরা। রাতারাতি তাঁরাই হয়ে উঠেছেন ভারতের সমর্থক। আর এমন পরিস্থিতি তাড়িয়ে উপভোগ করছেন ভারতের অধিনায়ক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

খাতায়-কলমে ভারত এখনও সেমিফাইনালে পৌঁছতে পারেনি। তবে রানরেটে অনেকটাই এগিয়ে বিরাটবাহিনী। হাতে রয়েছে আরও ৩টি ম্যাচ। ইংল্যান্ডের বিরুদ্ধে জিতলেই নিশ্চিত হবে সেমির টিকিট। কিন্তু পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা তাকিয়ে ভারত-ইংল্যান্ড ম্যাচের দিকে। ইংল্যান্ড হারলেই বাকিদের সুবিধা। টসের পর হাসতে হাসতে বিরাট বলেন,''সত্যি বলতে বাইরে কী হচ্ছে, সে ব্যাপারে কিছুই জানি না। তবে মনে হচ্ছে, পাকিস্তানি সমর্থকরা আজ সমর্থন করবেন। এটা বেশ বিরল ব্যাপার''।


ভারতকে সমর্থনের জন্য পাকিস্তানিদের বার্তা দিয়েছেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। এদিন ভারতীয় দলে বিজয় শঙ্করের পরিবর্তে ঠাঁই পেয়েছেন ঋষভ পন্থ। শিখর ধবন চোট পেয়ে ছিটকে যাওয়ার পর ঋষভকে দলে নেয় টিম ম্যানেজমেন্ট। আগের ম্যাচগুলিতে চার নম্বরে ব্যাট করেছেন বিজয় শঙ্কর। সেমিফাইনালে জায়গা পাওয়ার জন্য মরিয়া লড়াই করছে ইংল্যান্ড। এদিন দলে দুটি পরিবর্তন করেছে তারা। অলরাউন্ডার লিয়াম প্লাঙ্কেট ও উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয় সুযোগ পেয়েছেন। বাদ পড়েছেন মইন আলি ও জেমস ভিনস। 


আরও পড়ুন- নতুন, প্রগতিশীল ভারতে থাকি, কে কী বলল যায় আসে না, কট্টরপন্থীদের জবাব নুসরতের